চার অতিরিক্ত সচিবকে ‘কাজ’ দিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় - বিবিধ - Dainikshiksha

চার অতিরিক্ত সচিবকে ‘কাজ’ দিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এখন চারজন অতিরিক্ত সচিব কর্মরত। মন্ত্রণালয় গতকাল তাদেরকে কাজের দায়িত্ব ভাগ করে অভ্যন্তরীণ বদলি করেছে।

এই প্রথম মন্ত্রণালয়টি তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাজের দায়িত্ব ভাগ করার আদেশটি ওয়েবসাইটে দিয়েছে।

উল্লেখ্য, প্রত্যেক মন্ত্রণালয়েই কর্মকর্তাদের কাজের দায়িত্ব ভাগ করার রেওয়াজ রয়েছে। কিন্তু সেটি ওয়েবসাইটে প্রকাশ করা হয় না। মৌখিক আদেশে কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক্ষেত্রে এগিয়ে গিয়ে শুধু লিখিত আদেশই জারি করেনি, একেবারে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

মন্ত্রণালয়ের জারি করা আদেশে দেখা গেছে, অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খানকে ‘অতিরিক্ত সচিব (নিয়মিত) পদে পাঠানো হয়েছে।

এরআগে তিনি মন্ত্রণালয়ের প্রশাসন শাখার দায়িত্বে ছিলেন।

প্রশাসন-১ শাখার অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিনকে পাঠানো হয়েছে উন্নয়ন শাখায়। অতিরিক্ত সচিব মো. আকরাম আল হোসেনকে দেওয়া হয়েছে প্রশাসন শাখা। তিনি সুনির্দিষ্ট কোনো শাখায় ছিলেন না।

আর বিদ্যালয় অধিশাখার দায়িত্ব দেওয়া হয়েছে বেগম হুসনে আরাকে। তিনি কোনো দায়িত্বে ছিলেন না। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলছে-এ আদেশ জনস্বার্থে জারি করা হল।

নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website