চার ইংলিশ মিডিয়াম স্কুলকে চিঠি - ইংলিশ মিডিয়াম - Dainikshiksha

চার ইংলিশ মিডিয়াম স্কুলকে চিঠি

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

সম্প্রতি পুনরায় ভর্তি বা সেশন ফির নামে অর্থ আদায় নিষিদ্ধ করেছে হাইকোর্ট। তবে নারায়ণগঞ্জের চারটি ইংলিশ মিডিয়াম স্কুল কর্তৃপক্ষ হাইকোর্টের সেই নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত অর্থ আদায়ে অভিভাবকদের চাপ সৃষ্টি করছে বলে অভিযোগ উঠেছে।

অতিরিক্ত অর্থ আদায় বন্ধে মঙ্গলবার ওই চারটি ইংলিশ মিডিয়াম স্কুল কর্তৃপক্ষকে হাইকোর্টের বিভাগীয় আদেশের কথা জানিয়ে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে স্কুল কর্তৃপক্ষকে অবহিতকরণপত্র দিয়েছেন নারায়ণগঞ্জ জজ কোর্টের এক আইনজীবী। ওই চারটি ইংলিশ মিডিয়াম স্কুল হলো এবিসি ইন্টারন্যাশনাল, হেরিটেজ স্কুল, চেইঞ্জেস স্কুল ও ফিলোসোফিয়া স্কুল।

নারায়ণগঞ্জ জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু অবহিতকরণপত্রে উল্লেখ করেন, রিট পিটিশন নং-৩৬৭২/১৪ ও ৭৮৯১/১২ শুনানি শেষে হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বদরুজ্জামানের ডিভিশন বেঞ্চ চলতি বছরের ২৫ মে কয়েক দফা আদেশ দেন। তার মধ্যে পুনরায় ভর্তি ফি বা সেশন ফির নামে অর্থ আদায় নিষিদ্ধের আদেশ রয়েছে। তিনি আরো উল্লেখ করেন, বিভিন্ন বন্ধু-পরিজনদের মাধ্যমে তিনি জানতে পেরেছেন যে স্কুলগুলোতে পুনরায় ভর্তি ফি দেওয়ার জন্য অভিভাবকদের নোটিশ বা তাগাদা করা হয়েছে। কিন্তু এ ধরনের কাজ হাইকোর্টের আদেশ অবমাননার শামিল। তাই এ ধরনের কাজ থেকে বিরত থেকে হাইকোর্টের সম্মান সমুন্নত রাখতে তিনি অনুরোধ করেন। অন্যথায় যেকোনো পরিণতির জন্য স্কুল কর্তৃপক্ষ দায়ী থাকবে বলে পত্রে উল্লেখ করা হয়।

নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে - dainik shiksha নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website