চার শিক্ষার্থীর রক্তে ভিজল সড়ক - বিবিধ - Dainikshiksha

চার শিক্ষার্থীর রক্তে ভিজল সড়ক

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর নিরাপদ সড়কের আন্দোলন স্থগিত হলেও ‘যন্ত্রদানবের হিংস্রতা’ থামেনি। গতকাল বৃহস্পতিবার এক দিনেই আরো চার শিক্ষার্থীর রক্তে ভিজেছে সড়ক। সিরাজগঞ্জের কামারখন্দে কলেজছাত্র, নরসিংদীতে স্কুলছাত্র এবং খুলনা ও টাঙ্গাইলের ঘাটাইলে দুই শিশু শিক্ষার্থী সড়কে প্রাণ দিয়েছে। এদিকে রাজধানীর গাবতলীতে বালুর ট্রাক চালকের বর্বরতায় ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে এক মাদরাসা শিক্ষকের শরীর। মানিকগঞ্জের ঘিওরে সড়কে একসঙ্গে জীবন দিয়েছেন বাবা-ছেলে। নারায়ণগঞ্জের সোনারগাঁয় বাসের ধাক্কায় প্রাণ গেছে মা-মেয়ের। এ ছাড়া হবিগঞ্জের নবীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এবং ভোলার চরফ্যাশনে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো তিনজন নিহত হয়েছে। 

সিরাজগঞ্জ : কামারখন্দের বাজার ভদ্রঘাট গ্রামের হায়দার আলীর একমাত্র ছেলে হৃদয় হাসান। ধুকুরিয়া কারিগরি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিল সে। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে প্রতিদিনের মতো বাসা থেকে বের হয়ে সহপাঠীদের সঙ্গে প্রাইভেট পড়তে যাচ্ছিল হৃদয়। হঠাৎ একটি কাভার্ড ভ্যান চাপা দেয় হৃদয়সহ তার তিন সহপাঠীকে। যন্ত্রদানবের চাপায় সব শেষ। একমাত্র ছেলেকে হারিয়ে পাগলপ্রায় হৃদয়ের মা।

গতকাল সিরাজগঞ্জ-নলকা নির্মাণাধীন চার লেন মহাসড়কে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কেমিক্যালবাহী একটি কাভার্ড ভ্যান ভদ্রঘাট বাজারের পশ্চিম পাশে চারজনকে চাপা দিলে ঘটনাস্থলেই হৃদয় মারা যায়। দুর্ঘটনার পরই বিক্ষুব্ধ এলাকাবাসী কার্ভাড ভ্যানে আগুন দিয়ে সড়ক অবরোধ করে।

নরসিংদী : ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর বেলাবর বারৈচা বাসস্ট্যান্ডে গতকাল সকালে কাভার্ড ভ্যানের চাপায় রাব্বি মিয়া (১৫) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন। রাব্বি মিয়া বেলাব উপজেলার হোসেননগর এলাকার ফরিদ মিয়ার ছেলে। সে স্থানীয় হোসেননগর পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

জানা গেছে, গতকাল রাব্বি মিয়া ও তার এক সহপাঠী বাইসাইকেলে করে মহাসড়ক পার হচ্ছিল। এ সময় ভৈরব থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান তাদের চাপা দিলে ঘটনাস্থলেই রাব্বি মিয়ার মৃত্যু হয়। আহত অবস্থায় তার সহপাঠীকে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। তবে সে শঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ। এদিকে দুর্ঘটনার পর স্থানীয় লোকজন চালককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। ভৈরব হাইওয়ে থানার ওসি তরিকুল ইসলাম বলেন, দুর্ঘটনাস্থল থেকে ঘাতক কাভার্ড ভ্যান ও চালক শহীদ মিয়াকে আটক করা হয়েছে। নিহতের লাশ বিনা ময়নাতদন্তে পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে। কাভার্ড ভ্যানের চালক শহীদের ড্রাইভিং লাইন্সেস ঠিক ছিল না।

খুলনা : খুলনার রূপসার আনন্দনগর গ্রামে গতকাল সকালে ইটবোঝাই ট্রলির চাপায় আঁখি মনি (৭) নামে প্রথম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। আঁখি আনন্দনগর গ্রামের আকবর আলী সরদারের মেয়ে। সে আনন্দনগর ইবতেদায়ি মাদরাসার ছাত্রী ছিল। পুলিশ ঘাতক ট্রলিটির চালক মিলন শেখকে আটক করেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, আঁখি মনি মাদরাসার সামনে থেকে খাবার কেনার জন্য রাস্তার বিপরীত পাশের দোকানে যাচ্ছিল। এ সময় ইটবোঝাই একটি ট্রলি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ আঁখির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন বলেন, এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঘাটাইল (টাঙ্গাইল) : ঘাটাইলে অটোরিকশার চাপায় আছয়োদ (৯) নামের এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল বিকেলে ঘাটাইল-ভূঞাপুর সড়কের পাঁচটিকরী নামক স্থানে এ ঘটনা ঘটে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার পাঁচটিকরী গ্রামের আশরাফুল ইসলামের ছেলে আছয়োদ গতকাল বিকেলে দোকান থেকে বাড়ি ফিরছিল। রাস্তা পার হওয়ার সময় ঘাটাইল থেকে ভূঞাপুরগামী অটোরিকশাটি তাকে চাপা দেয়। পরে ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ : নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কে বাসের চাপায় রাজিয়া বেগম (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন। রাজিয়া বেগম ওই উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের আছিম উল্লার স্ত্রী।

রাজধানী : শ্যামলী পরিবহনের বাসটি ভোরে গাবতলীতে এসে থামতেই যাত্রীরা নামতে থাকে। এ সময় দ্রুত রাস্তা পার হয়ে অন্য পাশে যাচ্ছিলেন আব্দুর রাজ্জাক (৫৫)। ঠিক তখনই একটি বালুর ট্রাক তাঁকে প্রথমে ধাক্কা দেয়। তিনি রাস্তায় পড়ে যান। এরপর তিনি ওঠার চেষ্টা করেন, কিন্তু ট্রাকটির বেপরোয়া চালক কোনো দয়া দেখায়নি। তাঁর শরীরের ওপর দিয়েই ট্রাকের চাকা উঠিয়ে দেয়। এতে তাঁর শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা এভাবেই মর্মান্তিক ঘটনার বর্ণনা দেয়। 

গতকাল ভোর ৪টার দিকে রাজধানীর কল্যাণপুর বাস কাউন্টারের সামনের সড়কে রাস্তা পারাপারের সময় বেপরোয়া ট্রাকের চাপায় প্রাণ হারিয়েছেন তিনি। আব্দুর রাজ্জাক মেহেরপুর সদর থানার গৌরীপুর উত্তরপাড়ার দোয়াত আলীর ছেলে। তিনি গৌরীপুর দাখিল মাদরাসার অফিস সহকারী ও খণ্ডকালীন শিক্ষক ছিলেন। স্ত্রী ও দুই মেয়ে নিয়ে তিনি গ্রামের বাড়িতে থাকতেন। মাদরাসার অফিশিয়াল কাজে তিনি ঢাকায় এসেছিলেন বলে স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে।

এ ঘটনায় জড়িত ট্রাকটির চালককে গ্রপ্তার করতে পারেনি পুলিশ। রাতেই নিহতের লাশ উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানা হয়। এরপর দুপুরে ময়নাতদন্ত ছাড়াই লাশটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ঘটনাস্থল পরিদর্শনকারী মিরপুর থানার এসআই মো. মঞ্জুরুল ইসলাম। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

শিবালয় (মানিকগঞ্জ) : ঘিওরে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছে। গতকাল সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের পুকুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  নিহতরা হলেন ওবায়েদুল ইসলাম (৩৫) ও তাঁর ছেলে আব্দুল্লাহ (৪)। তাদের বাড়ি ফরিদপুরের মধুখালী এলাকায়।

বরংগাইল হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়ামীন-উদ দৌলা বলেন, ওবায়েদুল তাঁর ছেলেকে নিয়ে মোটরসাইকেলযোগে ফরিদপুর যাচ্ছিলেন। পুকুরিয়া এলাকায় এলে পাটুরিয়া থেকে ছেড়ে আসা নীলাচল পরিবহনের একটি বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়।  এতে ঘটনাস্থলে বাবা-ছেলে নিহত হয়।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁর মল্লিকপাড়া এলাকায় গতকাল সন্ধ্যায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মা-মেয়ে নিহত হয়েছেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদার জানান, মোগরাপাড়া ইউনিয়নের ইলিয়াসদী গ্রামের বাসিন্দা সামসুদ্দিনের ছেলে জসিম উদ্দিন তাঁর শ্বশুরবাড়ি দুধঘাটা এলাকা থেকে মোটরসাইকেলে তাঁর স্ত্রী পারভীন (৩২) ও মেয়ে জান্নাতকে (১২) সঙ্গে নিয়ে বাড়ি ফিরছিলেন। মহাসড়কের মল্লিক এলাকায় পৌঁছলে দ্রুতগামী একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে চলে যায়। এ সময় ঘটনাস্থলেই মা-মেয়ে দুজনে নিহত হয়। এ ঘটনায় জসিম উদ্দিন গুরুতর আহত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বেড়তলা এলাকায় গতকাল ভোরে ট্রাক উল্টে মো. কাদির মিয়া (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার ভুইশর গ্রামের সাঈদ মিয়ার ছেলে।

চরফ্যাশন (ভোলা) : চরফ্যাশনের শশীভূষণের মায়া নদীর ব্রিজসংলগ্ন স্থানে মোটরসাইকেলের চাপায় পারভেজ (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন হৃদয় ও আসাদুজ্জামান নামের দুই যুবক। গত বুধবার সন্ধ্যায় ভোলার চরফ্যাশন উপজেলার মায়ানদী ও আনজুরহাট বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি - dainik shiksha পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি - dainik shiksha শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ - dainik shiksha ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ - dainik shiksha ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website