চার শিক্ষা কর্মকর্তার শাস্তি - বিবিধ - দৈনিকশিক্ষা

চার শিক্ষা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

অসদাচরণের দায়ে চারজন শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিভাগীয় মামলায়  অভিযোগে এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের শাস্তি দেয়া হয়েছে। এদের মধ্যে একজন কর্মকর্তার বার্ষিক বেতন বৃদ্ধি দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে। আর ৩জন কর্মকর্তাকে তিরস্কার করা হয়েছে। গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

শাস্তি পাওয়া কর্মকর্তারা হলেন, রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুন, ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলাম। 

এদের মধ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। তিনি আগে মানিকগঞ্জের হারিরামপুরের উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। আর ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গত ২ অক্টোবর গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে  এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, প্রাথমিকের এ চারজন শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ ওঠে। এ প্রেক্ষিতে অভিযু্ক্ত কর্মকর্তাদের শোকজ করা হলে তারা জবাব দাখিল করেছেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেছেন। দাখিল করা জবাব, ব্যক্তিগত শুনানিতে দেয়া বক্তব্য, অভিযোগনামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক তথ্য বিবেচনায় এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত হয়। সে প্রেক্ষিতে তাদের শাস্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও অপিল) বিধিমালা ২০১৮ এর ৪(২)(খ) ধারা অনুযায়ী রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪(২)(ক) ধারা অনুযায়ী ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website