চার শিক্ষা কর্মকর্তার শাস্তি - বিবিধ - দৈনিকশিক্ষা

চার শিক্ষা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

অসদাচরণের দায়ে চারজন শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিভাগীয় মামলায়  অভিযোগে এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের শাস্তি দেয়া হয়েছে। এদের মধ্যে একজন কর্মকর্তার বার্ষিক বেতন বৃদ্ধি দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে। আর ৩জন কর্মকর্তাকে তিরস্কার করা হয়েছে। গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

শাস্তি পাওয়া কর্মকর্তারা হলেন, রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুন, ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলাম। 

এদের মধ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। তিনি আগে মানিকগঞ্জের হারিরামপুরের উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। আর ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গত ২ অক্টোবর গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে  এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, প্রাথমিকের এ চারজন শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ ওঠে। এ প্রেক্ষিতে অভিযু্ক্ত কর্মকর্তাদের শোকজ করা হলে তারা জবাব দাখিল করেছেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেছেন। দাখিল করা জবাব, ব্যক্তিগত শুনানিতে দেয়া বক্তব্য, অভিযোগনামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক তথ্য বিবেচনায় এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত হয়। সে প্রেক্ষিতে তাদের শাস্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও অপিল) বিধিমালা ২০১৮ এর ৪(২)(খ) ধারা অনুযায়ী রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪(২)(ক) ধারা অনুযায়ী ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত বিশেষ সম্প্রদায়ের শনিবারের জেএসসি পরীক্ষা সন্ধ্যায় - dainik shiksha বিশেষ সম্প্রদায়ের শনিবারের জেএসসি পরীক্ষা সন্ধ্যায় এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন - dainik shiksha বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি - dainik shiksha বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি ভোকেশনাল নবম শ্রেণি সমাপনী পরীক্ষার ফরম পূরণ শুরু ২০ অক্টোবর - dainik shiksha ভোকেশনাল নবম শ্রেণি সমাপনী পরীক্ষার ফরম পূরণ শুরু ২০ অক্টোবর পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) - dainik shiksha পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website