চীনে কেজি স্কুলে পোল ডান্স - স্কুল - Dainikshiksha

চীনে কেজি স্কুলে পোল ডান্স

দৈনিকশিক্ষা ডেস্ক |

যে দেশে গুগল, ফেসবুকের ওপর নানা বিধিনিষেধ। সেই রক্ষণশীল দেশের স্কুলে এমন কাণ্ড ঘটে যাবে, কেউ বোধহয় স্বপ্নেও ভাবেননি। অস্বাভাবিক এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে সময় নেয়নি।

সপ্তাহের প্রথম দিন, দক্ষিণ চীনের শেনঝেন শহরের কিন্ডারগার্টেন স্কুলটিতে ছিল নতুন ক্লাসের প্রথম দিন। ঝকঝকে ইউনিফরম পরে মা-বাবার হাত ধরে প্রথম দিন স্কুলে আসা। কারও আবার নতুন ক্লাসে ওঠা। স্কুল চত্বর গমগম করছিল শ’পাঁচেক কচিকাঁচার কোলাহলে। এর মধ্যেই শুরু হয়ে গেল ওয়েলকাম ডান্স। যে সে ডান্স নয়। পোল ডান্স। খবর সিবিএস নিউন, নিউইয়র্ক টাইমসের। অভিভাবকদের কারও কারও কাছে এই দৃশ্য পরিচিত হলেও গুটি গুটি পায়ে স্কুলে আসা বাচ্চারা এ রকম নাচ আগে দেখেনি। যে স্তম্ভের গায়ে জাতীয় পতাকা উড়ছে, সেই স্তম্ভ ধরেই অদ্ভুত অঙ্গভঙ্গি করছেন স্বল্পবসনা এক তরুণী। কেউ কেউ অস্বস্তিতে মাকে জড়িয়ে ধরল। কেউ হেসে উঠল খিলখিল করে। স্কুল কর্তৃপক্ষের এই কাণ্ডকারখানায় বিরক্ত অনেক অভিভাবকই ছুটেছিলেন স্কুলের প্রিন্সিপাল লাই রং কাছে। বাচ্চাদের স্কুল ছাড়িয়ে দেয়ারও হুশিয়ারি দেন অনেক অভিভাবক।

কিন্তু প্রথমে লাই রং ঘটনার যা ব্যাখ্যা দিয়েছিলেন তাতে অনেকেরই চোখ কপালে ওঠে। এমন ধারার নাচও যে হয়, বাচ্চাদের তা জানাতেই নাকি পোল ডান্সের ভাবনা। ডান্সারও নাকি ছিলেন অসাধারণ, তাই তিনি এই অনুষ্ঠানে না করেননি। পোল ডান্সের ভিডিও ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে স্থানীয় শিক্ষা দফতর। চাপে পড়ে ক্ষমা চান প্রিন্সিপাল। কিন্তু তাতে শেষরক্ষা হয়নি। বরখাস্ত করা হয়েছে তাকে।

কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস - dainik shiksha কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি - dainik shiksha অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য - dainik shiksha অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website