চুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - ভর্তি - Dainikshiksha

চুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১০ টার দিকে চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি জানানো হয়। 

‘ক’ বিভাগে ৮০০ জনের মেধাতালিকা এবং দুই হাজার ৮২৯ জনের অপেক্ষমান তালিকা, ‘খ’ বিভাগে ৩০ জনের মেধা তালিকা এবং ১১৪ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়াও উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের ৮ জনের তালিকা প্রকাশ করছে।

এবার ভর্তি পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হয়েছিলেন আট হাজার ৩৪২ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫ হাজার ৯২৬ জন শিক্ষার্থী। 

আগামী ২০ নভেম্বর সকাল-৯.৩০ থেকে ৪.৩০ পর্যন্ত মেধা তালিকার ভিত্তিতে ‘ক’ বিভাগের মেধাক্রমের প্রথম থেকে ৮০০তম পর্যন্ত , ‘খ’ বিভাগের  মেধাক্রম প্রথম থেকে ৩০তম পর্যন্ত এবং উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের মেধাতালিকায় থাকা শিক্ষার্থীরা ভর্তি হবেন। আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন বিকাল ৫.০০ টায় প্রথম অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।

আসন খালি থাকা সাপেক্ষে ২৭ নভেম্বর উভয় বিভাগের প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থীরা ভর্তি হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন দ্বিতীয় অপেক্ষামান অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।  

পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে মেধাক্রম অনুযায়ী পর্যায়ক্রমে ওরিয়েন্টেশনের দিন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে এবং তা বিশ্ববিদ্যালয়ের নোটিশবোর্ড ও ওয়েবসাইটের মাধ্যমে জানা হবে।   

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website