ছাত্রলীগের নির্যাতন বন্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা চান ডাকসু ভিপি - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের নির্যাতন বন্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা চান ডাকসু ভিপি

ঢাবি প্রতিনিধি |

আর কোন সাধারণ ছাত্র ছাত্রলীগের নির্যাতনের শিকার হবে না- প্রধানমন্ত্রীকে এমন ঘোষণা দেয়ার আহ্বান জানিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে গণপদযাত্রা শেষে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিচার চেয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ডাকসু ভিপি বলেন, ছাত্রলীগ একটি শোকর‌্যালি করেছে। কিন্তু এটি তো তাদের কার্যক্রম নয়। আমরা বলবো, প্রধানমন্ত্রী ঘোষণা দিক, আর কোনো সাধারণ শিক্ষার্থী ছাত্রলীগের নির্যাতনের শিকার হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নুর বলেন, আমি বঙ্গবন্ধুর সংগ্রামী চেতনাকে ধারণ করে ছাত্রলীগ করেছি। আমি যখন দেখেছি ছাত্রলীগের মধ্যে থেকে সাধারণ ছাত্রদের স্বার্থের বিপক্ষে গিয়ে কাজ করতে হয় তখন আমি ছাত্রলীগ থেকে সরে গেছি। আমাকে কেউ ছাত্রলীগ থেকে বহিষ্কার করেনি। ছাত্রলীগের যে সন্ত্রাসী রূপ সেটা সারা জাতি দেখেছে, বিশ্ব দেখেছে।

ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে নিজের প্রতিক্রিয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই যুগ্ম-আহ্বায়ক বলেন, বুয়েটে যদি ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয় তাহলে সারা বাংলাদেশে স্বৈরতন্ত্র কায়েম হবে। নিরাপদ সড়কের আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন, আজ আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে আন্দোলন রাজনীতি সচেতন শিক্ষার্থীদের আন্দোলন। রাজনীতি যদি বন্ধ করে দেয়া তাহলে সেটি আমাদের জন্য ভয়ংকর পরিণতি ডেকে নিয়ে আসবে। দেশকে স্বৈরতন্ত্রের দিকে ধাবিত করবে। তাই সন্ত্রাসী ছাত্ররাজনীতি বন্ধ চাই আমরা।

মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী - dainik shiksha মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব - dainik shiksha এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? - dainik shiksha এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website