ছাত্রলীগ নেতা সাদিকের নেতৃত্বেই বিকাশের ২৬ লাখ টাকা ছিনতাই - বিবিধ - দৈনিকশিক্ষা

ছাত্রলীগ নেতা সাদিকের নেতৃত্বেই বিকাশের ২৬ লাখ টাকা ছিনতাই

সাতক্ষীরা প্রতিনিধি |

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় বিকাশের ২৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক ‘মূলহোতা’ হিসেবে কাজ করেছেন বলে জানিয়েছে পুলিশ।

রোববার (০১ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান।

এসপি মোস্তাফিজুর রহমান বলেন, গত ৩০ অক্টোবর শ্যামনগর উপজেলা বিকাশ এজেন্টের শাখা ব্যবস্থাপক প্রদীপ কুমার, ফিল্ড কর্মকর্তা তামিম ও কাস্টমার কেয়ার অফিসার মিথুন সাতক্ষীরার সাউথইস্ট ব্যাংক থেকে বিকাশের ২৬ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে শ্যামনগর যাচ্ছিলেন। কাটাখালী এলাকায় পৌঁছলে তাদের পথরোধ করেন তিন ছিনতাইকারী। তিন ছিনতাইকারী হলেন ছাত্রলীগের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক, ছাত্রলীগ কর্মী সাইফুল ইসলাম ও মামুনুল ইসলাম ওরফে দীপ। দুই রাউন্ড ফাকা গুলি ছুড়ে বিকাশের কর্মকর্তাদের কাছে থাকা ২৬ লাখ টাকা ছিনতাই করেন তারা।

মোস্তাফিজুর রহমান আরও বলেন, ছিনতাই করার পর আশাশুনি উপজেলায় যান তারা। পরে তাদের মোটরসাইকেলের রঙ পরিবর্তন করেন। এরপর সাতক্ষীরায় রওনা দেন। এ সময় আরেকটি মোটরসাইকেল তাদের পাহারা দিয়ে নিয়ে আসে। ছিনতাই করা ২৬ লাখ টাকা থেকে ছাত্রলীগ নেতা সাদিককে ২২ লাখ টাকা দেয়া হয়। পরে এ ঘটনায় মামলা হলে মামুনুল ও সাইফুলকে গ্রেফতার করে পুলিশ। তবে ঘটনার পর থেকে পলাতক ঘটনার ‘মূলহোতা’ ছাত্রলীগ নেতা সাদিক।

এদিকে গ্রেফতার দুজনকে জিজ্ঞাসাবাদ করে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ছিনতাইকৃত টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত অস্ত্র উদ্ধারের জন্য কালিগঞ্জ থানা পুলিশের একটি দল, জেলা গোয়েন্দা শাখার একটি দল যৌথভাবে ৩০ নভেম্বর সাতক্ষীরা শহরের বকচরা বাইপাস সড়কের আমিননগর চার রাস্তার মোড়ে অভিযান চালায়।

এ সময় ছিনতাইকারীদের সহযোগীরা গুলি ছুড়লে ‘বন্দুকযুদ্ধে’ গ্রেফতার দুই ছাত্রলীগ কর্মী নিহত হন। পরে ওই এলাকা থেকে অস্ত্রসহ আরও দুজনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন আজিজুর রহমান ও সামী হাসান। এ সময় সেখান থেকে দুটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি, দুটি চাকু, নগদ ১০ হাজার টাকা, একটি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ছিনতাইয়ে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার, সহযোগীদের নাম-ঠিকানা এবং তাদের দলনেতার নামসহ সংঘবদ্ধ ছিনতাই চক্রের নাম জানান। আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তারা। তাদের স্বীকারোক্তিতে ঘটনায় সরাসরি জড়িত শহরের রসুলপুর গ্রামের আনিচুর রহমান, মুনজিতপুর এলাকার আরশাদ আলীর ছেলে আজিজুল ইসলাম ও আশাশুনির কল্যাণপুর এলাকার ইসহাক আলীর ছেলে মেহেদি হাসানকে গ্রেফতার করা হয়।

এসপি মোস্তাফিজুর রহমান আরও বলেন, ঘটনার সঙ্গে জড়িত অপর আসামি একই উপজেলার বসন্তপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে শামিম এহসানকে রোববার ভোরে গ্রেফতার করা হয়। এ নিয়ে ছিনতাইয়ে জড়িত নয় আসামির মধ্যে ছয়জনকে গ্রেফতার করা হলো। মূল আসামি সাদিক এখনো পলাতক। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

 

করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ - dainik shiksha করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website