ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে অধ্যক্ষকে হত্যার হুমকি - কলেজ - Dainikshiksha

ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে অধ্যক্ষকে হত্যার হুমকি

জামালপুর প্রতিনিধি |

কলেজ ক্যাম্পাসে চাঁদাবাজি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীদের বিরুদ্ধে অশালীন, মানহানিকর মন্তব্য ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে কলেজ কর্তৃপক্ষ। বুধবার (১৫ মে) দুপুরে কলেজ ক্যাম্পাসে শিক্ষক পরিষদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে কলেজ ছাত্রলীগ সভাপতি ফরহাদ রেজা ও সাধারণ সম্পাদক আদনান আকাশসহ এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ অধ্যাপক ইদ্রিস আলী লিখিত বক্তব্যে বলেন, চলমান ডিগ্রি পরীক্ষার ফরম পূরণকে কেন্দ্র করে গত ৯ মে কলেজ ছাত্রলীগ সভাপতি ফরহাদ রেজা ও সাধারণ সম্পাদক আদনান আকাশের অনুসারীরা তার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকার করায় অধ্যক্ষ ও ফরম পূরণ কমিটির সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ ও অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি দেয় তারা। 

একপর্যায়ে তারা পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম বন্ধ করে দেয়। এতে কলেজে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। নিরাপত্তাহীনতায় পড়েন শিক্ষক-কর্মচারীরা। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কলেজের কর্ম পরিবেশ স্বাভাবিক রাখতে ও শিক্ষক-কর্মচারীদের নিরাপত্তার স্বার্থে ১৩ মে রাতে কলেজ ছাত্রলীগের সভাপতি ফরহাদ রেজা ও সাধারণ সম্পাদক আদনান আকাশসহ অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় চাঁদাবাজি মামলা দায়ের করেন তিনি। 

মামলা দায়েরের পর আসামিরা অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীদের প্রাণনাশের হুমকি ও তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন, আপত্তিকর ও মানহানিকর মন্তব্য করে আসছে। এর প্রতিবাদ জানিয়ে বুধবার দুপুরে শিক্ষক পরিষদের ব্যানারে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেন শিক্ষকরা। 

ওসি একেএম মাহবুবুল আলম বলেন, আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

খালেদার সাথে গোপন বৈঠক : সেই শিক্ষা ক্যাডার কর্মকর্তারাও শিক্ষা ভবনে - dainik shiksha খালেদার সাথে গোপন বৈঠক : সেই শিক্ষা ক্যাডার কর্মকর্তারাও শিক্ষা ভবনে পদত্যাগের পরেও ৬১ মাসের এমপিও ভোগ, তদন্ত শুরু - dainik shiksha পদত্যাগের পরেও ৬১ মাসের এমপিও ভোগ, তদন্ত শুরু স্কুলে স্যারের হাতে মার খাওয়ার বর্ণনা দিলেন তথ্যমন্ত্রী - dainik shiksha স্কুলে স্যারের হাতে মার খাওয়ার বর্ণনা দিলেন তথ্যমন্ত্রী দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website