ছাত্রীকে উত্ত্যক্ত করায় চাকরি হারালেন শিক্ষক - স্কুল - Dainikshiksha

ছাত্রীকে উত্ত্যক্ত করায় চাকরি হারালেন শিক্ষক

কুষ্টিয়া প্রতিনিধি |

কুষ্টিয়ার খোকসার সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির তিন ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে বরখাস্ত শিক্ষক নজরুল ইসলামকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার (১৩ জুলাই) মানববন্ধন করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। এ ঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় দুটি মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেন প্রধান শিক্ষক। 

জানা গেছে, উপজেলার সেনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম ওরফে দুখু অষ্টম শ্রেণির একাধিক ছাত্রীকে প্রেম নিবেদনসহ নানা প্রকার কু-প্রস্তাব দেন। বৃহস্পতিবার সকালে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ের লাইব্রেরিতে ডেকে নিয়ে ছাত্রীর বোরকার নেকাব খুলতে বাধ্য করেন।

এক পর্যায়ে ওই ছাত্রীকে শ্নীলতাহানির চেষ্টা করেন। পরে এ ঘটনা সহপাঠী ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের বলে দেয় ওই ছাত্রী। শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে জমায়েত হয়। তাৎক্ষণিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে বাধ্য করা হয়। পরে অভিভাবক ও শিক্ষার্থীদের শান্ত করতে ওই শিক্ষককে মৌখিকভাবে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় পরিচালনা পরিষদ।

তবে এ শাস্তি সন্তোষজনক না হওয়ায় অভিভাবক ও শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। এক পর্যায়ে শনিবার দুপুরে শিক্ষক নজরুল ইসলামকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। বিকেলে দুই ছাত্রীর বাবা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক থানায় পৃথক দুটি মামলা করেন। 

এ ঘটনায় শনিবার সকালে ছাত্র-অভিভাবকরা শিক্ষক নজরুল ইসলামের শাস্তির দাবিতে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেন। বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটি জরুরি সভা ডেকে শিক্ষক নজরুল ইসলামকে চাকরি থেকে অব্যাহতি দেয়। একই সঙ্গে নৈতিক স্খলনের অভিযোগে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মহম্মদ জানান, শিক্ষক নজরুল ইসলামকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ইতিমধ্যে তার বিরুদ্ধে স্কুলের পক্ষ থেকে এবং অভিভাবকদের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।

বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী - dainik shiksha বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো - dainik shiksha যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই - dainik shiksha এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website