ছাত্রীরা যেসব কারণে ঢাকা মহানগর মহিলা কলেজে ভর্তি হতে চায় - দৈনিকশিক্ষা

ছাত্রীরা যেসব কারণে ঢাকা মহানগর মহিলা কলেজে ভর্তি হতে চায়

নিজস্ব প্রতিবেদক |

দেশের সবচাইতে ঘনবসতিপূর্ণ পুরান ঢাকার ছাত্রীদের অন্যতম প্রধান পছন্দের কলেজ ঢাকা মহানগর মহিলা কলেজ। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত এই কলেজে ছাত্রীদের ভর্তি করিয়ে অভিভাবকরা নিশ্চিন্তে থাকেন ভালো ফলাফলের। বর্তমানে বাংলাদেশ সেনা বাহিনীর একজন চৌকস অফিসার এই কলেজের অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন। 

কলেজ সূত্রে জানা যায়, ১২ মে থেকে ২৩ মে পর্যন্ত অনলাইন অথবা এসএমএস এর মাধ্যমে আবেদন করা যাবে। কলেজের ভর্তি কমিটি  অনলাইনের মাধ্যমে আবেদন এবং টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে এসএমএস  প্রেরণ করে ভর্তির প্রাথমিক আবেদন ফরম পূরণে সহায়তা করবে। আবেদন ফরম গ্রহণের সময় প্রদেয় ফি সর্বমোট ৩৫০ টাকা ( বোর্ড ফিসহ)।

কলেজ সূত্রে জানা যায়, ভর্তির জন্য কোন বাছাই বা পরীক্ষা গ্রহণ করা হবে না। কেবলমাত্র শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে বোর্ড কর্তৃক প্রকাশিত ফলাফল অনুযায়ী ভর্তি করা হবে। ভর্তির ফলাফল প্রকাশিত হবে ১০ জুন।

বিজ্ঞানে ৪০০ জন, বিজনেস স্টাডিজে ১০০০ এবং মানবিকে ৬০০ জন শিক্ষার্থী  ভর্তি করা হবে।

ভর্তির জন্য ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত কোনও ফি আদায় করা হয় না। কলেজটি রয়েছে সুদক্ষ শিক্ষকমন্ডলী। 

উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী শারমিন আক্তার দৈনিক শিক্ষাকে বলেন, আমার কয়েকন বান্ধবী গুলশান ও উত্তরার কয়েকটি কলেজে ভর্তি হলেও পরি তা বাতিল করে মহানগর মহিলা কলেজে ভর্তি হয়। ঢাকা শহরে মেয়েদের যাতায়াত একটা বড় সমস্যা। 

শারমিন আরো বলেন, ছাত্রীদের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিত করে আসছেন কলেজ কর্তৃপক্ষ। অভিভাবকরা এই দিকটি খুব সতর্কভাবে খেয়াল রাখেন। 

আরও পড়ুন:  যেসব কলেজে কেউ ভর্তি হয় না

                      সি ক্যাটাগরির ৮৮০ কলেজের তালিকা

                       মেধাক্রম দেখতে পারবেন ভর্তিচ্ছুকরা, আবেদন শুরু আজ মধ্যরাত থেকে

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0069839954376221