ছাত্র রাজনীতি বন্ধ করলে মাথাচাড়া দেবে স্বাধীনতাবিরোধী চক্র : জয় - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা

ছাত্র রাজনীতি বন্ধ করলে মাথাচাড়া দেবে স্বাধীনতাবিরোধী চক্র : জয়

ঢাবি প্রতিনিধি |

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় জানান, 'ছাত্র রাজনীতি বন্ধ করলে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত হওয়ার পাশাপাশি মাথাচাড়া দিয়ে উঠবে স্বাধীনতাবিরোধী চক্র।

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে একটি ছাত্র সংগঠনের জড়িত থাকার অভিযোগ ওঠার পর ছাত্র রাজনীতি বন্ধের দাবি উঠেছে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের কাছ থেকে।

গতকাল শুক্রবার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) প্রফেসর ড. সাইফুল ইসলামের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের বৈঠকে ঘোষণা দেন বুয়েটে সব ধরনের ছাত্র রাজনীতি নিষিদ্ধ।

এই প্রসঙ্গে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় জানান, 'ছাত্র রাজনীতি বন্ধ করলে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত হওয়ার পাশাপাশি মাথাচাড়া দিয়ে উঠবে স্বাধীনতাবিরোধী চক্র।'

তিনি আরও বলেন, বুয়েটের উপাচার্য আরও দায়িত্বশীল হলে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানো সম্ভব হতো। আমরা কোনোভাবেই মনে করি না ছাত্র রাজনীতি বন্ধ হওয়া উচিত। এই সিদ্ধান্ত পুনঃবিবেচনার দাবি জানিয়েছেন তিনি।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website