please click here to view dainikshiksha website

ছাত্র সংসদ নিবার্চনের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১১, ২০১৭ - ৮:৩৫ অপরাহ্ণ
dainikshiksha print

ডাকসুসহ সকল ছাত্র সংসদ নির্বাচন এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্রনেতাদের হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংহতি সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়কারী সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন।

নেতৃবৃন্দ বলেন, ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে বিশ্বিদ্যালয়গুলোতে আবারও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব। নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন থাকলে হলে বা ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকা- থাকতো না বলে মনে করেন তারা।

নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষা এবং গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন দমনের কৌশল হিসেবে বর্তমানে শিক্ষার্থীদের নামে মামলা, গ্রেপ্তার করে হয়রানি করা হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ভাস্কর্য পুনঃস্থাপন আন্দোলনের ছাত্রনেতাদের এবং ৭ কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা দ্রুত প্রত্যাহার এবং সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে সকল ছাত্র সংসদ নির্বাচনের ঘোষণার দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি রাগিব হাসান মুন্না, সাবেক ছাত্রনেতা আ.ক.ম জহিরুল ইসলাম, উদীচী নেতা আরিফ নূর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নে সাধারণ সম্পাদক লিটন নন্দী, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম আহ্বায়ক ইকবাল কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন