ছয় দফা দাবি নিয়ে বৈঠকে ভিকারুননিসার গভর্নিং বডি - কলেজ - Dainikshiksha

ছয় দফা দাবি নিয়ে বৈঠকে ভিকারুননিসার গভর্নিং বডি

নিজস্ব প্রতিবেদক |

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট অবস্থা নিয়ে বৈঠকে বসেছেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্যরা। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নে ভিকারুননিসার অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত ও শিক্ষার্থীদের ৬ দফা দাবির অন্যতম দাবি গভর্নিং বডির সদস্যদের একযোগে পদত্যাগের বিষয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে বৈঠকে। বুধবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যা ৫টার পর এ বৈঠক শুরু হয়। 

বৈঠক শুরুর আগে গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার বলেন, মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নে আমরা বৈঠকে বসছি। বৈঠক থেকে অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ ৩ শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

গভর্নিং বডির সব সদস্যের পদত্যাগ এর দাবির বিষয়ে জানতে চাইলে গভর্নিং বডির চেয়ারম্যান বলেন, আমি এ বিষয়ে গভর্নিং বডির অন্যান্য সদস্যদের সাথে কথা বলব। গভর্নিং বডির পদত্যাগে স্কুল যেন শূন্য না হয় সে বিষয়ে আলোচনা করা হবে।

অরিত্রির আত্মহত্যা নিয়ে গোলাম আশরাফ তালুকদার বলেন,  শিক্ষা প্রতিষ্ঠান ও অভিভাবক কেউই দায়মুক্ত নয়।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরের দিকে রাজধানীর শান্তিনগরে গলায় ফাঁস দিয়ে অরিত্রি অধিকারী (১৫) নামে ভিকারুননিসার এক ছাত্রী আত্মহত্যা করে। অরিত্রি শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শাখার নবম শ্রেণির ছাত্রী ছিলো। এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় আত্মহত্যার প্ররোচণাকারী হিসেবে তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা। মামলার আসামিরা হলেন- অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আখতার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা।

পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় - dainik shiksha পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ - dainik shiksha আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ ৬০ লাখ টাকার আর্থিক অনিয়ম করে ফাঁসছেন প্রধান শিক্ষক - dainik shiksha ৬০ লাখ টাকার আর্থিক অনিয়ম করে ফাঁসছেন প্রধান শিক্ষক তথ্য গোপন করে উচ্চতর স্কেলে বেতন, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের - dainik shiksha তথ্য গোপন করে উচ্চতর স্কেলে বেতন, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন - dainik shiksha এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website