জন্মসনদ না থাকায় ১৭ হাজার শিক্ষার্থী উপবৃত্তি বঞ্চিত - স্কুল - দৈনিকশিক্ষা

জন্মসনদ না থাকায় ১৭ হাজার শিক্ষার্থী উপবৃত্তি বঞ্চিত

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি |
জন্ম সনদ না থাকায় চলতি বছর উপবৃত্তি থেকে বঞ্চিত হয়েছে কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ১৭ হাজারে বেশি শিক্ষার্থী। উপজেলার ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৫৯ হাজার ৫৯৮ জন শিক্ষার্থীর মধ্যে ১৭ হাজার ৪৪৫ জন শিক্ষার্থী উপবৃত্তি বঞ্চিত হচ্ছেন।
 
শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৫৯ হাজার ৫ শত ৯৮ জন শিক্ষার্থী রয়েছে। সব শিক্ষার্থীদের উপবৃত্তির আওতায় আনার জন্য স্থানীয় প্রাথমিক শিক্ষা অফিস থেকে নির্দেশনা দেয়া হয়। এর মধ্যে ৪২ হাজার ১৫৩ জন্য শিক্ষার্থী উপবৃত্তির আওতায় আনা হয়েছে। কিন্তু জন্ম সনদ না থাকায় এর আওতায় আসেনি ১৭ হাজার ৪৪৫ জন্য শিক্ষার্থী।
 
উপজেলার চুলোড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তার বিদ্যালয়ে মোট শিক্ষার্থী ৮৮ জন। এদের মধ্যে উপবৃত্তির আওতায় এসেছে ৫৭ জন। বাকি ৩১ জন শিক্ষার্থীদের জন্ম সনদ না থাকায় উপবৃত্তি পাওয়ার জন্য আবেদন করা সম্ভব হয়নি।

 

 
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার ফওজিয়া আক্তার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, জন্ম সনদের অভাবে প্রায় সাড়ে ১৭ হাজার শিক্ষার্থী উপবৃত্তি না পাওয়া দুঃজনক। বিষয়টির সঠিক সমাধানে কর্তৃপক্ষের শিগগির যথাযথ ব্যবস্থা নেয়া উচিত।

 

মেয়রকে ‘শালীনতা বিবর্জিত’ চিঠি, বোর্ড চেয়ারম্যান বললেন ‘ষড়যন্ত্র’ - dainik shiksha মেয়রকে ‘শালীনতা বিবর্জিত’ চিঠি, বোর্ড চেয়ারম্যান বললেন ‘ষড়যন্ত্র’ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ‘উন্মুক্ত’ নকল - dainik shiksha উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ‘উন্মুক্ত’ নকল নতুন শিক্ষাক্রম : ৩১ অক্টোবরের মধ্যে যে প্রশিক্ষণ নিতে হবে সব শিক্ষককে - dainik shiksha নতুন শিক্ষাক্রম : ৩১ অক্টোবরের মধ্যে যে প্রশিক্ষণ নিতে হবে সব শিক্ষককে ইডেন ছাত্রলীগ নেত্রীরা ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে : ইসলামী ছাত্র আন্দোলন - dainik shiksha ইডেন ছাত্রলীগ নেত্রীরা ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে : ইসলামী ছাত্র আন্দোলন পাবনা জেলার শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা - dainik shiksha পাবনা জেলার শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর - dainik shiksha গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর please click here to view dainikshiksha website Execution time: 0.0049929618835449