জবিতেই অনুষ্ঠিত হবে ‘ইউনিট-৩’র পরীক্ষা - ভর্তি - Dainikshiksha

জবিতেই অনুষ্ঠিত হবে ‘ইউনিট-৩’র পরীক্ষা

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ প্রথম বর্ষের ‘ইউনিট-৩’ ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা আগামী শনিবার (১৩ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

এইদিন সকাল ১০টা থেকে ১১টা ৩০টা পর্যন্ত জবির ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (আই ই আর,) জবিতে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীর সংখ্যা কম থাকায় বাইরের কোনো কেন্দ্রে 'ইউনিট ৩'র পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬৪৯টি (৫+১৮৪+৪৬০) আসনের বিপরীতে ১১, ১২৩ জন শিক্ষার্থী মনোনীত হন।

এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ পর্যন্ত এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। এছাড়া কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূলগেট বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী কোনোও অবস্থাতেই অন্যকেন্দ্রে পরীক্ষা দিতে পারবেন না।

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) তে পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো বা পাঠানো হয়েছে।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website