please click here to view dainikshiksha website

শিক্ষক সমিতির কর্মবিরতিতে পরীক্ষা নিয়ে শংকা

লাতিফুল ইসলাম, জবি প্রতিনিধি | জানুয়ারি ১০, ২০১৬ - ৬:২৪ অপরাহ্ণ
dainikshiksha print

৮ম পে স্কেলের প্রতিবাদ ও শিক্ষকদের স্বতন্ত্র পে স্কেলসহ পাচ দফা দাবিতে পূর্ণ কর্মবিরতি ঘোষণা দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ।

১১ই জানুয়ারি থেকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। কর্ম বিরতি ঘোষণা দেওয়ায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়ে সিদ্বান্তে উপনিত হতে পারছেন না বিভাগের দায়িত্বরত শিক্ষকরা। ফলে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়ে ভোগান্তিতে পড়েছেন জবি শিক্ষার্থীরা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী খায়রুল ইসলাম বলেন, শিক্ষকদের কর্ম বিরতি ঘোষণা দেওয়ায় আমাদের পরীক্ষা নিয়ে শংকায় আছি। পরীক্ষা অনুষ্ঠিত হবে কি হবে না তা সিদ্বান্ত দিতে পারছে না আমাদের বিভাগের কর্তপক্ষ। পরীক্ষার সময় অনুযায়ী হলে উপস্থিত থাকার জন্য বলে হয়েছে। তাতক্ষনিক সিদ্বান্তের মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা জানানো হবে বলে কর্তপক্ষ জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা বলেন, আমাদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিদ্বান্ত জানাবে রাত ৮টার পর। কিন্তু রাত পোহালেই রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। এতে আমরা উদ্বিগ্ন অবস্থায় আছি। পড়ালেখায় মনোনিবেশ করতে পারতেছিনা।

জবি শিক্ষক সমিতির সভাপতি কাজী সাইফুদ্দিন বলেন, কর্ম বিরতি চলাকালিন অবস্থায় কোন ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্ম বিরতি চালিয়ে যাওয়ার কথা বলেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন উক্ত দাবিতে অনির্দিষ্ট কালের জন্য পূর্ণ কর্ম বিরতির সিদ্বান্ত দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন