জমিতে দিনমজুরি করে জিপিএ ৫ পেয়েছে জাহাঙ্গীর - পরীক্ষা - Dainikshiksha

জমিতে দিনমজুরি করে জিপিএ ৫ পেয়েছে জাহাঙ্গীর

পাবনা প্রতিনিধি |

খুব ছোট বয়সে বাবা তার মাকে ছেড়ে চলে গেছেন। জীবিকার প্রয়োজনে নানা-নানির কাছে রেখে মাকেও যেতে হয়েছে ঢাকার একটি পোশাক কারখানায়। নানা-নানির আশ্রয়ে থেকে দিনমজুরি করে লেড়ালেখা চালিয়ে যাওয়া জাহাঙ্গীর আলম এবার এসএসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে।

পড়ালেখার পাশাপাশি স্কুল ছুটির দিনে গ্রামেই প্রতিবেশীদের জমিতে দিনমজুরি করে লেখাপড়ার খরচ চালিয়েছে জাহাঙ্গীর। সে এবারের এসএসসি পরীক্ষায় চাটমোহর সেন্ট রিটাস হাই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পেয়েছে। উপজেলার অমৃতকুণ্ডা গ্রামের জাহানারা খাতুনের সন্তান ও জাহের প্রামাণিকের নাতি জাহাঙ্গীর ছোটবেলা থেকেই ছিল মেধাবী।

সে পঞ্চম শ্রেণিতে জিপিএ ৫ এবং অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পায়। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে এসএসসি পরীক্ষায় ভালো ফল করলেও মায়ের সামান্য উপার্জনের টাকা দিয়ে কীভাবে উচ্চশিক্ষা গ্রহণ করবে সে চিন্তায় দিশেহারা সে। জাহাঙ্গীর আলম বলেন, আমার বাবা থেকেও নেই, মা ঢাকায় পোশাক শ্রমিকের কাজ করে যে টাকা আমাকে দিত তা দিয়ে আমাদের চলত না। তাই অন্যের জমিতে কাজ করে কিছু টাকা উপার্জন করে পড়াশোনার কাজে ব্যয় করেছি। এখন আমার স্বপ্ন ঢাকার নটর ডেম কলেজে ভর্তি হব। কিন্তু সেখানে পড়তে হলে অনেক টাকার প্রয়োজন। এত টাকা কোথায় পাব? টাকার জন্য হয়ত আমার ইঞ্জিনিয়ার অথবা ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ হবে না।

১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ সরকারিকৃত শতাধিক কলেজ অধ্যক্ষের যোগ্যতায় ঘাটতি নিয়োগে অনিয়ম - dainik shiksha সরকারিকৃত শতাধিক কলেজ অধ্যক্ষের যোগ্যতায় ঘাটতি নিয়োগে অনিয়ম সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স - dainik shiksha সাধারণ শিক্ষায় যুক্ত হচ্ছে ভোকেশনাল কোর্স জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের - dainik shiksha বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা - dainik shiksha তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website