জলাবদ্ধ স্কুল মাঠে হচ্ছে মাছ চাষ - স্কুল - দৈনিকশিক্ষা

জলাবদ্ধ স্কুল মাঠে হচ্ছে মাছ চাষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের। জলাবদ্ধতার কারণে শিক্ষার্থীদের খেলাধুলা, সৃজনশীল কর্মকাণ্ড এবং জাতীয় সঙ্গীতের সমাবেশ বিঘ্নিত হচ্ছে দীর্ঘদিন ধরে। অভিযোগ রয়েছে, পানি নিষ্কাশনের ড্রেনের রাস্তা বন্ধ করে পানি আটকিয়ে মাছ চাষের উপযোগী করে ইজারা দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করা হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, ওই বিদ্যালয়ে ৪ জন শিক্ষক ও ১৮৭ জন শিক্ষার্থী রয়েছে। বৃষ্টি হলে মাঠের পানি ড্রেন দিয়ে পার্শ্ববর্তী খালে ১/২ ঘণ্টায় পানি নেমে যেতো কিন্তু এখন ড্রেন বন্ধ করে দেয়ায় পানি আর খালে নামতে পারে না। এ কারণে আমরা খেলাধুলা ও এসেম্বলি করতে পারি না। সবাই একসঙ্গ জাতীয় সঙ্গীতও গাওয়া হয় না।

জানা গেছে, বিদ্যালয়ের পশ্চিম পাশে একটি দ্বিতল ভবন রয়েছে। এখন তাও বন্ধ রয়েছে। বিদ্যালয়ের মাঠটি বিদ্যালয় ও রাস্তা থেকে ৩/৪ ফুট নিচু হওয়ায় বৃষ্টি হলে আশপাশের পানি মাঠে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে দুর্ভোগ পোহাতে হয় শিক্ষক ও শিক্ষার্থীদের। এছাড়া মাঠে পানি আটকিয়ে স্থানীয় আজিজ নামে এক ব্যক্তি মাছ চাষ করছে।

এলাকাবাসী জানান, এ মাঠে আমাদের ছেলে মেয়েরা খেলাধুলাসহ নানা সামাজিক অনুষ্ঠান করে থাকে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এ এলাকার কোনো লোক মারা গেলে এই মাঠে জানাযা হতো, তাও বন্ধ হয়ে গেছে। ওই মাঠ দ্রুত পানি নিষ্কাশন করা প্রয়োজন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন বেগম জানান, মাঠে আজিজ নামে এক লোক পানি আটকিয়ে মাছ চাষ করছে।

বিদ্যালয়ের সভাপতি দুলারুর রহমান জানান, আজিজসহ নিজেদের আত্মীয় স্বজনরা মাঠে মাছ চাষ করছে।

সরাইল উপজেলা শিক্ষা অফিসার আবদুল আজিজ জানান, এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) - dainik shiksha শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ - dainik shiksha আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা - dainik shiksha মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন - dainik shiksha এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website