জাতীয়করণের দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন, অসুস্থ ১৫০ - সমিতি সংবাদ - Dainikshiksha

জাতীয়করণের দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন, অসুস্থ ১৫০

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণের দাবিতে আমরণ অনশনে থাকা প্রাথমিকের দেড় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে ২২ শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে গত ৮দিন ধরে অবস্থান ও অনশন করছেন শিক্ষকরা। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে গত ২১শে জানুয়ারি প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন তারা।

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: মামুনুর রশীদ খোকন দৈনিকশিক্ষা ডটকমকে জানান, রোববার (২৮শে জানুয়ারি পর্যন্ত) ৮ দিনে ১৪২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে ২২ জনের অবস্থা বেশি খারাপ হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও বলেন, জাতীয়করণের আন্দোলনে এসে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আজ রোববার সকালে ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন পটুয়াখালীর শিক্ষিকা রাবিয়া খাতুন। মায়ের সাথে এসে ২ বছরের মেয়ে শারিফা নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। মা ও মেয়ে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে রোববার (২৮শে জানুয়ারি) বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র সভাপতি শাজাহান আলী সাজুর নেতৃত্বে ৩ সদস্যে একটি প্রতিনিধি দল জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থমন্ত্রণালয়ের সচিবের কাছে গিয়ে জাতীয়করণের দাবি সম্বলিত একটি আবেদন জমা দিয়েছেন।

দিনাজপুর থেকে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে আসা শিক্ষিকা মরিয়ম হোসেন বলেন, ২৭ বছর থেকে একই বিদ্যালয়ে বিনা বেতনে চাকুরি করি। দুই মেয়ে , কৃষক স্বামী নিয়ে সংসার চালাতে পারছিনা। তার স্কুলে গ্রামের হত দরিদ্র শিশুরা উপবৃত্তিসহ সব ধরণের সুযোগ- সুবিধা বঞ্চিত।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website