জাতীয়করণের দাবিতে ফের আন্দোলনে নামছেন প্রাথমিক শিক্ষকরা - সরকারিকরণ - Dainikshiksha

জাতীয়করণের দাবিতে ফের আন্দোলনে নামছেন প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

৩য় ধাপে জাতীয়করণের তালিকা থেকে বাদ পড়া প্রাথমিকের শিক্ষকরা ফের আন্দোলনে নামছেন। এ বছরের শুরুতে  জাতীয়  প্রেস ক্লাবের সামনে

 জাতীয়করণের দাবিতে টানা ১৬ দিন অবস্থান ও অনশন কর্মসূচি পালন করেন তারা। গত ৭ ফেব্রুয়ারি দুই মাসের জন্য কর্মসূচি স্থগিত করেছিলেন শিক্ষকরা। এসময়ের মধ্যে জাতীয়করণের বিষয়ে সরকার থেকে পদক্ষেপ না নেয়ায় নতুন করে আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন তারা। এরই অংশ হিসেবে  বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে বুধবার (৩০ মে) সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করা হবে।

সমিতির সভাপতি মোঃ মামুনুর রশীদ খোকন মঙ্গলবার (২৯ মে) রাতে দৈনিকশিক্ষা ডটকমকে জানান,‘প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে  দুই মাসের জন্য অনশন স্থগিত করেছিলাম। আমরা আশা করছি প্রধানমন্ত্রী আমাদের জাতীয়করণের দাবি মেনে নেবেন। বুধবারের সংবাদ সম্মেলন থেকে আনুষ্ঠানিকভাবে আমরা দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করবো।

ফাইল ছবি

বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির ব্যানারে গত ২১ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। জাতীয়করণের দাবিতে দুই দিন অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালনের পর ২৩ জানুয়ারি থেকে অনশন শুরু করেন শিক্ষকরা। ৩০ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মঞ্জুর কাদির জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনরত প্রাথমিকের শিক্ষকদের অনশনে ভেঙ্গে ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানালে এসময় শিক্ষকেরা না না বলে সচিবের আশ্বাস নাকচ করে দেন। অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

অতিরিক্ত সচিব ড. এ এফ এম মঞ্জুর কাদির অনশনরত শিক্ষকদের বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের লক্ষ্যে কাজ করছে। আপনাদের দাবি মেনে নেয়া হবে। কিন্তু আমাদের সময় দিতে হবে। এরপর ৭ ফেব্রুয়ারি দুই মাসের জন্য কর্মসূচি স্থগিত করে শিক্ষকরা বাড়ি ফিরে যান।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website