জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান - সরকারিকরণ - Dainikshiksha

জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিছেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা। অবিলম্বে জাতীয়করণের দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান শিক্ষক নেতারা। মঙ্গলবার (২০শে ফেব্রুয়ারি)  শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চট্টগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ আহবান জানানো হয়।

সভায় আগামী ২৩ ফেব্রুয়ারি বিকেল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ মিছিল এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কমর্সূচি ঘোষণা করা হয়।

অধ্যাপক মো. নাজেমুল হকের সভাপতিত্বে সভায় শিক্ষক নেতারা বলেন, ২৬ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ লাখ শিক্ষক আছেন। কিন্তু তাঁরা আজ নানাভাবে বৈষম্য ও অবহেলার শিকার। অনেক ত্যাগ-তিতিক্ষা ও আন্দোলন সংগ্রামের ফলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের কিছু দাবি আদায় হলেও বৈষম্য নিরসনে প্রাণের দাবি চাকরি জাতীয়করণ এখনো হয়নি।

সভায় রাখেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চট্টগ্রাম শাখার সচিব এম এ ছফা চৌধুরী, সহসভাপতি আবদুচ সাত্তার মজুমদার, গোলাম রহমান, বাকশিস চট্টগ্রাম জেলা সচিব অধ্যাপক মোহাম্মদ ওসমান গণি ও চট্টগ্রাম আঞ্চলিক শাখার সচিব কমল কান্তি ভৌমিক, চট্টগ্রাম মহানগর শাখার সচিব মো. সাইফুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মো. মোস্তফা ও সচিব অধ্যক্ষ মো. নাসির উদ্দিন, দক্ষিণ জেলা সভাপতি আবদুল খালেক ও সচিব মো. আবদুল হান্নান, জাহাঙ্গীর আলম, এম এ মোমিন হাজারী, মাহফুজুল ইসলাম, অমল কুমার চক্রবর্তী, মো. আবদুল মাবুদ, গোলাম মহিউদ্দিন, মুহম্মদ মুজিবুর রহমান, বিশ্বজিৎ বসু, খোরশেদ আলম, সত্যজিৎ কর, এস এম আক্কাস উদ্দীন প্রমুখ।

১ এপ্রিল থেকে ৬ মে সব ধরনের কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha ১ এপ্রিল থেকে ৬ মে সব ধরনের কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব - dainik shiksha আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) - dainik shiksha এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) প্রাথমিকে বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী - dainik shiksha প্রাথমিকে বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান - dainik shiksha ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান আলিম পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha আলিম পরীক্ষার সূচি প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website