জাতীয়করণের দাবিতে শিক্ষক ধর্মঘটের ৪র্থ দিন অতিবাহিত - সমিতি সংবাদ - Dainikshiksha

জাতীয়করণের দাবিতে শিক্ষক ধর্মঘটের ৪র্থ দিন অতিবাহিত

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণসহ ১১ দফা দাবিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ডাকে বৃহস্পতিবার ৪র্থ দিনের মতো সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালন করেছেন শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন শিক্ষক নেতারা।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো এক বিবৃতিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় নেতারা অবিরাম ধর্মঘট পালন এবং ১৪ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে মহাসমাবেশ সফল করায় সারাদেশের শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী জাতীয় পর্যায়ের ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত যৌথ মোর্চা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির উদ্যোগে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান ধর্মঘট কর্মসূচি অব্যাহত থাকবে।

বিবৃতিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির আহ্বায়কবৃন্দ মুহাম্মদ আবু বকর সিদ্দীক, প্রফেসর ড. নূর মোহাম্মদ তালুকদার, অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, মো: আজিজুল ইসলাম, অধ্যক্ষ এম এ সাত্তার, সৈয়দ জুলফিকার, সমন্বয়কারী অধ্যক্ষ আসাদুল হক ও যুগ্ম আহ্বায়কবৃন্দ অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, মো: আবুল কাশেম, বিলকিস জামান, মো: মহসীন রেজা, অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, ইয়াদ আলী, মো: হাবিবুর রহমান হাবিব, মো: ফখরুদ্দীন জিগার, মো: শহীদ মোল্লা যে কোন মূল্যে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবিরাম ধর্মঘট কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য জেলা ও উপজেলা নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

জাতীয়করণের দাবি পূরণে সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে আগামী ২০ মার্চ সংবাদ সম্মেলনের মাধ্যমে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন।

এদিকে,বৃহস্পতিবার শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির জরুরি সভায় আগামী শনিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেশের সকল বেসরকারি স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথভাবে পালনের জন্য আহ্বান জানানো হয়েছে।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website