জাতীয়করণে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান - সমিতি সংবাদ - Dainikshiksha

জাতীয়করণে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান

চট্টগ্রাম প্রতিনিধি |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়তকরণের দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষক-কর্মচারিদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতির চট্টগ্রাম মহানগরী শাখার নেতৃবৃন্দ।

শুক্রবার (১৮ই আগস্ট) সকালে চট্টগ্রামের কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম মহানগরী ও থানা শাখা সমূহের নব নির্বাচিত কর্মকর্তাবৃন্দের অভিষেক অনুষ্ঠানে নেতৃবৃন্দরা এ আহ্বান জানান।

বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোঃ মুহিব্বুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম আঞ্চলিক শাখার সহ-সভাপতি গোলাম রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক শাখার সহ-সভাপতি মোঃ আবদুচ ছাত্তার মজুমদার, চট্টগ্রাম মহানগরী শাখার সভাপতি মোঃ নুরুল আবছার, সচিব মোঃ সাইফুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা শাখার সচিব বাবু কমল কানিÍ ভৌমিক, দক্ষিন জেলার সভাপতি আব্দুল খালেক।

৮ম পে স্কেল অনুযায়ী সরকারি স্কুল কলেজের শিক্ষকদের অনুরুপ বার্ষিক ইনক্রিমেন্ট, চিকিৎসাভাতা, বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসবভাতা ও বৈশাখীভাতা প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানানো হয় এসময়।

এছাড়া অবিলম্বে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের বেতন থেকে অবসর ভাতা ও কল্যাণট্রাস্টের জন্য ৪ শতাংশ বর্ধিত চাঁদা কর্তনের গেজেট প্রত্যাহার করে অবসর ভাতা ও কল্যাণট্রাস্টের জন্য ৬ শতাংশ চাঁদা কর্তনের বর্তমানে প্রচলিত ধারা অব্যাহত রাখার আহবান জানান নেতৃবৃন্দ।

অভিষেক অনুষ্ঠানে বক্তারা দেশের বন্যা কবলিত এলাকায় অসহায় মানুষের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সকল স্তরের শিক্ষক-কর্মচারীদের অনুরোধ করা হয়।

অনুষ্ঠান সঞ্চলনা করেন চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাংগঠনিক সচিব মোঃ জাহাঙ্গীর আলম।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website