জাতীয়করণ: এবার সেলিম ভূইয়াঁর সমিতির কর্মসূচি ঘোষণা - সমিতি সংবাদ - Dainikshiksha

জাতীয়করণ: এবার সেলিম ভূইয়াঁর সমিতির কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণের একদফা দাবীতে এবার বিএনপি নেতা ও অধ্যক্ষ (বরখাস্ত) মো: সেলিম ভূইঁয়া কর্মসূচি ঘোষণা করেছেন। ১৮টি শিক্ষক সংগঠনের জোটও গঠন করেছেন সেলিম ভূইঁয়া। বিএনপি-জামাতপন্থী শিক্ষকদের তৈরি করা ফেসবুক গ্রুপের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ভূইয়া। একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেয়া কর্মসূচির মধ্যে রয়েছে, ২০ জুলাইর মধ্যে চাকরি জাতীয়করণের ঘোষণা না দিলে ২২ জুলাই থেকে শিক্ষা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট। ২৯ জুলাই ঢাকায় মহাঅবস্থান কর্মসূচি পালন। ১৮টি শিক্ষক কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে শিক্ষক কর্মচারী চাকরি জাতীয়করণ বাস্তবায়ন কমিটি। জাতীয়করণের এক দফা দাবির সাথে বৈশাখী ভাতা ও ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধিও দাবি করা হয় ফেসবুকে। এ দাবিতে ১৪ এপ্রিল রোববার সকল উপজেলায় বিক্ষোভ, ১৮ এপ্রিল বুধবার সকল জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি দেয়া হয়। আগামী ২০ জুলাইর মধ্যে চাকরি জাতীয়করণের ঘোষণা না দিলে ২২ জুলাই থেকে শিক্ষা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট এবং ২৯ জুলাই ঢাকায় মহাঅবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেয়া হয়েছে।

ফেসবুকে দেয়া ছবিতে দাবী করা হয়েছে, মঙ্গলবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেছেন তারা। তবে, কোনো সাংবাদিককে ওই সংবাদ সম্মেলনের খবর সংগ্রহের জন্য বলা হয়েছে বলে জানা যায়নি।
ফেসবুকে পাওয়া তথ্যমতে, মঙ্গলবার (২০ মার্চ) সকালে ৬৪টি জেলার শিক্ষক প্রতিনিধিদের মতামতে গঠন করা হয়েছে জোটের কেন্দ্রীয় কমিটি। বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব ও শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া এই কমিটির আহ্বায়ক।

প্রতিনিধি সম্মেলনে প্রিন্সিপাল রেজাউল করিম, মাওলানা মো: দেলোয়ার হোসেন, অধ্যক্ষ শামসুল হক, মো: জাকির হোসেন, বরিশাল জেলার শিক্ষক নেতা অধ্যাপক আলমগীর হোসেন, কুমিল্লা জেলার অধ্যক্ষ আবদুর রহমান, চট্টগ্রাম জেলার এম এ ছফা চৌধুরী, দিনাজপুরের অধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, কক্সবাজার জেলার হোসাইন মাতবর, বান্দরবান জেলার মেহি মারমা, সিরাজগঞ্চের হাশিম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

১৮টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত নবগঠিত জোটের সংগঠনগুলো হলো- ১. বাংলাদেশ শিক্ষক সমিতি ২. বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ৩. বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতি ৪. বাংলাদেশ অধ্যক্ষ সমিতি ৫. বাংলাদেশ প্রধান শিক্ষক সমিতি ৬. শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ঐক্য ফেডারেশন ৭. বাংলাদেশ সহকারি অধ্যাপক সমিতি ৮. বাংলাদেশ সহকারি প্রধান শিক্ষক সমিতি ৯. বাংলাদেশ সহকারি শিক্ষক সমিতি ১০. বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতি ১১. বাংলাদেশ কারিগরি মাধ্যমিক শিক্ষক সমিতি ১২. বাংলাদেশ মুক্তিযোদ্ধা শিক্ষক সমিতি ১৩. বাংলাদেশ গ্রন্থাগার শিক্ষক সমিতি ১৪. বাংলাদেশ প্রভাষক সমিতি ১৫. বাংলাদেশ সংযুক্ত শিক্ষক ফেডারেশন ১৬. নন এমপিও শিক্ষক সমিতি ১৭. বাংলাদেশ কলেজ কর্মচারী ইউনিয়ন ১৮. বাংলাদেশ মাধ্যমিক কর্মচারী ইউনিয়ন। ১৮টি সংগঠনের সভাপতি পদাধিকার বলে যুগ্ম আহ্বায়ক। সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ সদস্য হিসেবে থাকবে।

উল্লেখ্য, অভিজ্ঞতার জাল সনদ, কলেজের হিসাবের টাকা ব্যক্তিগত অটোপার্টস ব্যবসার হিসাবে জমা রাখাসহ বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় বরখাস্ত করা হয় সেলিম ভুইয়াকে। রাজধানীর দনিয়ার একে হাইস্কুলের অধ্যক্ষ পদে যোগদানের সময় তার কাম্য অভিজ্ঞতা ছিলো না।

এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক - dainik shiksha পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ - dainik shiksha ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website