জাতীয়করণ হলো শিক্ষামন্ত্রীর স্কুলসহ তিন প্রতিষ্ঠান - সরকারিকরণ - Dainikshiksha

জাতীয়করণ হলো শিক্ষামন্ত্রীর স্কুলসহ তিন প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |
জাতীয়করণ হলো শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের স্কুল। সিলেটের বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন শিক্ষামন্ত্রী।  সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা হরগোবিন্দসহ তিনটি স্কুল জাতীয়করণের প্রজ্ঞাপন জারি করেছে। স্কুল তিনটির দুটিই শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকার। এর মধ্যে একটিতে তিনি নিজেই পড়াশোনা করেছেন। অতি গোপনে জাতীয়করণের প্রজ্ঞাপন জারি করা প্রতিষ্ঠান তিনটি হলো সিলেটের বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় ও গোলাপগঞ্জ উপজেলার এম.সি একাডেমী (মাহমুদ চৌধুরী একাডেমী) এবং ঢাকার মোহাম্মদপুরের জামিলা আইনুন আনন্দ বিদ্যালয় ও কলেজ। এ প্রতিষ্ঠান তিনটির কেউ কোথাও বদলি হতে পারবে না মর্মে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। 
 
উল্লেখ্য, প্রায় চার বছর আগে সরকারি স্কুলবিহীন উপজেলা সদরে একটি করে প্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় স্কুলের তালিকা তৈরি শুরু করে। কিন্তু শিক্ষামন্ত্রীর সাবেক একজন পিএসকে (এ এস মাহমুদকে) দেয়া হয় তালিকা তৈরির দায়িত্ব। তালিকা নিয়েই ভোগান্তিতে পড়তে হয় সরকারকে। 
শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website