জাতীয় পতাকার আদলে সাজানো হয়েছে স্কুল - স্কুল - দৈনিকশিক্ষা

জাতীয় পতাকার আদলে সাজানো হয়েছে স্কুল

নিজস্ব প্রতিবেদক |

জেলার পাঁচবিবি উপজেলার বাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়টির ঘর, দরজা, জানালা সাজানো হয়েছে জাতীয় পতাকার আদলে। খবর বাসসের।

বিদ্যালয় সূত্র জানায়, বৃটিশ আমলে নির্মিত তহসিল অফিসের পাশে (কাচারী ঘর) ছোট যমুনা নদীর কোল ঘেঁষে মনোরম পরিবেশে অবস্থিত ওই বাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি।

সরেজমিন ঘুরে দেখা যায় সবগুলো ক্লাসে শিক্ষকরা ক্লাস নিচ্ছেন শিশুদের। শ্রেণিকক্ষগুলোতে শিক্ষা উপকরণ হিসেবে মনীষীদের ছবি প্রদর্শনসহ ফুল, ফল, বাঘ, হরিণ নদীর ছবি আঁকা হয়েছে। যাতে করে শিশুরা ছোট বেলা থেকেই মনীষীদের জীবন কর্ম সম্পর্কে জানতে পারে এবং দেশের জাতীয় ফল, পাখি ও নদী সম্পর্কে জ্ঞান লাভ করতে পারে। শিক্ষার্থীরা যে দিকে তাকাবে শিক্ষা প্রতিষ্ঠানের সে দিকে রয়েছে শিক্ষা সম্পর্কিত বিভিন্ন বাণী।

বর্তমানে বিদ্যালয়ে ২৬৪ জন শিক্ষার্থী রয়েছে, শিক্ষক রয়েছেন ৭ জন। সাধারণ শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরির জন্য কো-এডুকেশন হিসেবে কাব-স্কাউটিং কার্যক্রম পরিচালনা করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কানিজ ফাতেমা বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকারের নিকট থেকে প্রাপ্ত সংস্কার ও মেরামত কাজের বরাদ্দ এবং ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের সহায়তায় বিদ্যালয়টিকে জাতীয় পতাকার আদলে দৃষ্টিনন্দন করে সাজানো সম্ভব হয়েছে। বিদ্যালয়ের ঘর, দরজা, জানালাসহ সবকিছু রং করা হয়েছে জাতীয় পতাকার আদলে। ফলে দূর থেকে দেখলে মনে হবে স্কুল নয়, যেন জাতীয় পতাকা। যে কোনো উন্নয়নের জন্য টাকা বা সম্পদ কোন বিষয় নয়, শুধু মানসিকতার প্রয়োজন। তেমনি ইচ্ছা থাকলে বিদ্যালয়কে শিক্ষার উপযোগী করে সাজানো যায় তা দেখিয়ে দিয়েছেন প্রধান শিক্ষিকা কানিজ ফাতেমা। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পোশাকও আগে থেকে নির্ধারিত ছিল জাতীয় পতাকার আদলে সবুজ জামা আর লাল প্যান্ট বলে জানান প্রধান শিক্ষিকা কানিজ ফাতেমা।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) - dainik shiksha শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ - dainik shiksha আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা - dainik shiksha মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন - dainik shiksha এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website