জাতীয় বিশ্ববিদ্যালয়ে আরও ১৮ অপ্রয়োজনীয় কর্মকর্তা নিয়োগ - চাকরির খবর - দৈনিকশিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে আরও ১৮ অপ্রয়োজনীয় কর্মকর্তা নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

আবারও কিছু অপ্রয়োজনীয় জনবল নিয়োগ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সহকারী রেজিস্ট্রার পদে ১৬ জন ও একজন করে সহকারী প্রকৌশলী এবং উপ-সহকারী প্রকৌশলীসহ মোট ১৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) এসব প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। গত বছরের ১৫ অক্টোবর এ নিয়োগের জন্য সার্কুলার প্রকাশ করা হয়েছিল।

জানা গেছে, আগে থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহকারী রেজিস্ট্রার পদে পর্যাপ্ত জনবল রয়েছে। এখন আবার কোনো প্রয়োজন না থাকার পরও এ নিয়োগ দেয়া হলো। সংশ্লিষ্টরা এর পেছনে বিশাল নিয়োগ বাণিজ্য অথবা শিক্ষা মন্ত্রণালয়ের বড় কর্তাদের ‘খুশি’ রাখার ধান্দা থাকতে পারে বলে মনে করছেন।

অপ্রয়োজনীয় জনবল নিয়োগ ও পরে তা বরখাস্তকরণে সারাদেশে ইতিহাস সৃষ্টি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিগত বিএনপি-জাামাত শাসনামলে শত শত শিবির ও ছাত্রদল কর্মী নিয়োগ দেয়া হয়। যাদের ৯০ শতাংশই অপ্রয়োজনীয়। ২০০৯ খ্রিষ্টাব্দে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরপরই অপ্রয়োজনীয় জনবল বরখাস্ত করা হয়। কয়েকবছর ধরেই প্রয়োজনের অতিরিক্ত জনবল রয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ে। তারপরও নিয়োগ চলছেই।  

নিয়োগপ্রাপ্তদের তালিকা দেখুন:

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website