জাতীয় শিক্ষা সেবা সপ্তাহ শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা

জাতীয় শিক্ষা সেবা সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক |

'মানসম্মত শিক্ষা আমাদের অঙ্গীকার' প্রতিপাদ্য নিয়ে আজ সোমবার (২৪ জুন) থেকে শুরু হয়েছে জাতীয় শিক্ষা সেবা সপ্তাহ-২০১৯। চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং অধীনস্ত সব প্রতিষ্ঠানে শিক্ষা সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। সপ্তাহব্যাপী এসব কার্যালয় থেকে জন সাধারণ ও সেবা প্রত্যাশীদেরকে বিশেষ সেবা প্রদান করা হবে। শিক্ষা অধিদপ্তরে আজ শিক্ষা সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

শিক্ষা সেবা সপ্তাহের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 সেবা সপ্তাহের উদ্বোধন উপলক্ষে একটি আনন্দ শোভাযাত্রার আয়োজন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়াও শিক্ষা সেবা সপ্তাহের বিশেষ নীল গেঞ্জি ও হলুদ টুপি পরে অফিস করেছেন শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

ইতোমধ্যে শিক্ষা সেবা সপ্তাহ উদযাপনের নির্দেশ দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের পরিচালক ও উপপরিচালকদের চিঠি পাঠানো হয়েছে। এছাড়া সব জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে শিক্ষা সেবা সপ্তাহের সব উপকরণ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।

এদিকে শিক্ষা সেবা সপ্তাহ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আমির হোসেন স্বাক্ষরিত আদেশে শিক্ষা সেবা সপ্তাহ বিষয়ে সকলকে অবহিত করতে এবং সপ্তাহব্যাপী বিশেষ সেবা প্রদান করতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের পরিচালক ও উপপরিচালক এবং সব জেলা শিক্ষা কর্মকর্তাদের।

৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website