জাতীয় শোক দিবসে যে সব রাস্তা বন্ধ থাকবে - বিবিধ - Dainikshiksha

জাতীয় শোক দিবসে যে সব রাস্তা বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট এ ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থান কেন্দ্রিক যে সকল রাস্তা বন্ধ থাকবে এবং কোথায় পার্কিং করা যাবে, যাবে না সে বিষয়ে গণমাধ্যমকর্মীদের ব্রিফিং করেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির নিরাপত্তা ব্যবস্থা তদারকি শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন ডিএমপি কমিশনার।

এ সময় ধানমন্ডি ৩২ নম্বরে গমনাগমনের পথ সম্পর্কে কমিশনার বলেন- ভিভিআইপি, ভিআইপি এবং উধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ মানিক মিয়া এভিনিউ- মিরপুর রোড- ধানমন্ডি ২৭নং ক্রসিং-মেট্রো শপিং মল ডানে মোড়- ধানমন্ডি ৩২ নং পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে এবং একই পথে বাহির হয়ে যাবেন। অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ নং এর পূর্ব প্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম প্রান্ত দিয়ে বাহির হয়ে যাবেন। নির্ধারিত স্থান ব্যতীত পার্কিং করা যাবে না।

যানবাহন চলাচল ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন- সোনারগাঁও ক্রসিং হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। সিটি কলেজ হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধানমন্ডি ২৭ নং হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। রাসেল স্কয়ার হতে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার পার্কিং নিষিদ্ধ থাকবে।

ট্রাফিক দক্ষিণ বিভাগ কর্তৃক প্রণীত স্কেচম্যাপ মোতাবেক জনসাধারণকে চলাচলের জন্য অনুরোধ করা হয়েছে।

সর্বসাধারণের চলাচল ব্যবস্থা সম্পর্কে বলেন- সর্বসাধারণের জন্য ধানমন্ডি ৩২নং-এ গমনাগমন একমুখী হবে।

পূর্ব দিক দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম দিক দিয়ে প্রস্থান করবেন। দ্রুততম সময়ে শ্রদ্ধাজ্ঞাপন করে অন্যকে সুযোগ দেওয়া ।

মহামান্য রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত এবং মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে ঢাকার বনানীস্থ কবরস্থান পর্যন্ত গমনাগমনে রোড প্রটেকশন ও ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিগণ ধানমন্ডি ৩২নং ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে।

সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - dainik shiksha ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদায়ন - dainik shiksha ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদায়ন ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল - dainik shiksha ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) - dainik shiksha ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ - dainik shiksha মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট - dainik shiksha টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন - dainik shiksha কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক - dainik shiksha উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক জেএসসি পরীক্ষার সূচি - dainik shiksha জেএসসি পরীক্ষার সূচি জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর - dainik shiksha জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website