'জাতীয় সংগীত গাইতে পারবেন না ৯০ শতাংশ এমপি' - বিবিধ - দৈনিকশিক্ষা

'জাতীয় সংগীত গাইতে পারবেন না ৯০ শতাংশ এমপি'

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাড. কাজী ফিরোজ রশিদ বলেছেন, আমরা স্বাধীনভাবে বাংলায় কথা বলতে পারতাম না। ঢাকায় সকল সাইনবোর্ড উর্দুতে লেখা থাকতো। ইংরেজিতে লেখা থাকতো। কিন্তু বাংলায় থাকতো না। বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ বা ভূখণ্ড, লাল সবুজের পতাকা ও জাতীয় সংগীত এ তিনটি জিনিস দিয়ে গেছেন।

রোববার (২) পুরান ঢাকার দক্ষিণ মুহসেন্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্তম্ভ উদ্বোধন করছেন কাজী ফিরোজ রশিদ | ছবি: সংগৃহীত

কাজী ফিরোজ রশিদ আরো বলেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি জাতীয় সংসদের ৩৫০ জন সদস্যকে যদি এক এক করে জাতীয় সংগীত গাইতে বলা হয় বা স্পিকার নির্দেশ দেন তাহলে নব্বই শতাংশ সংসদ সদস্য জাতীয় সংগীত গাইতে পারবেন না। প্রধানমন্ত্রী পারবেন। তার সামনে যে কয়জন আছেন তারা পারবেন। আর যারা আছেন তারা পারবেন না।

এর আগে বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্মৃতি স্তম্ভের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে দক্ষিণ মুহসেন্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হাসান আলো, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজান কবির,  ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম রহমান প্রমুখ বক্তব্য দেন।

করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ - dainik shiksha করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website