জাবিতে আন্দোলন : ৩ দাবির দুটি মেনে নিলেন উপাচার্য - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

জাবিতে আন্দোলন : ৩ দাবির দুটি মেনে নিলেন উপাচার্য

জাবি প্রতিনিধি |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে তিন দফা দাবিতে আন্দোলন চলছে, সেগুলোর মধ্যে দুটি দাবি উপাচার্য মেনে নিয়েছেন। আরেকটি দাবির বিষয়ে তিনি সময় চেয়েছেন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আন্দোলনকারীদের সঙ্গে দীর্ঘ বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ।

আন্দোলনকারীদের তিন দফা দাবি হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত করতে হবে; উন্নয়ন মহাপরিকল্পনা পুনর্বিন্যাস করতে হবে এবং আবাসিক হল নির্মাণের স্থান পুনর্নির্ধারণ করতে হবে। এসব দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে আসছে শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ। গতকাল বিকেলে এসব দাবির বিষয়ে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে প্রায় ছয় ঘণ্টা এই বৈঠক চলে।

বৈঠকে উপস্থিত কর্মকর্তা এবং আন্দোলনকারীদের প্রতিনিধিরা জানান, আবাসিক হল পুনর্নির্মাণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলেছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের পাশ থেকে দুটি হল স্থানান্তর করা হবে। তবে নতুন জায়গা কোথায় হবে, তা সব পক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। বিচার বিভাগীয় তদন্তের বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে উপাচার্য তিন কার্যদিবস সময় চেয়েছেন। এরপর আগামী বুধবার এ নিয়ে একটি বৈঠক হবে। আর মহাপরিকল্পনা পুনর্বিন্যাসের দাবি পর্যালোচনা করে প্রয়োজনীয় সংশোধন করা হবে, তবে ‘রিভাইস’ করা হবে না।

প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্যদের হয়রানি না করার নির্দেশ - dainik shiksha প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্যদের হয়রানি না করার নির্দেশ সিপিবির সমাবেশে বোমা হামলার দায়ে ১০ জঙ্গির মৃত্যুদণ্ড - dainik shiksha সিপিবির সমাবেশে বোমা হামলার দায়ে ১০ জঙ্গির মৃত্যুদণ্ড এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ - dainik shiksha দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ সিটি নির্বাচনের কারণে বইমেলাও পেছাল - dainik shiksha সিটি নির্বাচনের কারণে বইমেলাও পেছাল এবারও ভুল! একটি অধ্যায় বাদ দিয়ে ১৩ লাখ পাঠ্যবই বিতরণ - dainik shiksha এবারও ভুল! একটি অধ্যায় বাদ দিয়ে ১৩ লাখ পাঠ্যবই বিতরণ ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র কেনা যাবে একক নামে - dainik shiksha ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র কেনা যাবে একক নামে ১৫তম নিবন্ধনে উত্তীর্ণদের সনদ প্রস্তুত - dainik shiksha ১৫তম নিবন্ধনে উত্তীর্ণদের সনদ প্রস্তুত প্রাথমিকের শিক্ষকদের নিয়ে প্রতিমন্ত্রীর ভগ্নাংশের অঙ্ক - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের নিয়ে প্রতিমন্ত্রীর ভগ্নাংশের অঙ্ক শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website