জাবিতে আন্দোলন : ৩ দাবির দুটি মেনে নিলেন উপাচার্য - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

জাবিতে আন্দোলন : ৩ দাবির দুটি মেনে নিলেন উপাচার্য

জাবি প্রতিনিধি |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে তিন দফা দাবিতে আন্দোলন চলছে, সেগুলোর মধ্যে দুটি দাবি উপাচার্য মেনে নিয়েছেন। আরেকটি দাবির বিষয়ে তিনি সময় চেয়েছেন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আন্দোলনকারীদের সঙ্গে দীর্ঘ বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ।

আন্দোলনকারীদের তিন দফা দাবি হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত করতে হবে; উন্নয়ন মহাপরিকল্পনা পুনর্বিন্যাস করতে হবে এবং আবাসিক হল নির্মাণের স্থান পুনর্নির্ধারণ করতে হবে। এসব দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে আসছে শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ। গতকাল বিকেলে এসব দাবির বিষয়ে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে প্রায় ছয় ঘণ্টা এই বৈঠক চলে।

বৈঠকে উপস্থিত কর্মকর্তা এবং আন্দোলনকারীদের প্রতিনিধিরা জানান, আবাসিক হল পুনর্নির্মাণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলেছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের পাশ থেকে দুটি হল স্থানান্তর করা হবে। তবে নতুন জায়গা কোথায় হবে, তা সব পক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। বিচার বিভাগীয় তদন্তের বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে উপাচার্য তিন কার্যদিবস সময় চেয়েছেন। এরপর আগামী বুধবার এ নিয়ে একটি বৈঠক হবে। আর মহাপরিকল্পনা পুনর্বিন্যাসের দাবি পর্যালোচনা করে প্রয়োজনীয় সংশোধন করা হবে, তবে ‘রিভাইস’ করা হবে না।

এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয়ের নাম সংশোধনের প্রস্তাব চেয়েছে অধিদপ্তর - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের নাম সংশোধনের প্রস্তাব চেয়েছে অধিদপ্তর এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন - dainik shiksha আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল - dainik shiksha শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) - dainik shiksha নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে - dainik shiksha প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website