জাবিতে বঙ্গবন্ধুর নামে নতুন ইনস্টিটিউট চালু - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

জাবিতে বঙ্গবন্ধুর নামে নতুন ইনস্টিটিউট চালু

জাবি প্রতিনিধি |

জাতির জনক বঙ্গবন্ধুর নামে নতুন একটি ইনস্টিটিউট চালু করা হল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। চলতি বছর ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকেই এই ইনস্টিটিউটের অধীনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মো. আবু হাসান এ তথ্য জানান।

জানা যায়, নতুন এই ইনস্টিটিউটের নাম হবে ‘বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট’। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে এই ইনস্টিটিউটটি ২৫ জন (প্রস্তাবিত) শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করবে। এর মধ্যে ছাত্রদের জন্য নির্ধারিত রয়েছে ১৩টি আসন এবং ছাত্রীদের জন্য রয়েছে ১২টি আসন।

এছাড়া এই ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক হিসেবে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website