জাবিতে বৃষ্টিতে ভিজে হলের সামনে ছাত্রীদের অবস্থান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

জাবিতে বৃষ্টিতে ভিজে হলের সামনে ছাত্রীদের অবস্থান

জাবি প্রতিনিধি |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা থাকার জায়গা না পেয়ে বৃষ্টিতে ভিজে হলের সামনে অবস্থান নিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নেন তারা।

শুক্রবার রাত ১০টার দিকে ছাত্রীরা জানান, হল খুলে না দেওয়া পর্যন্ত তারা হলের সামনে অবস্থান করবেন। এদিকে আন্দোলনকারী শিক্ষকরা তাদেরকে হলের সামনে থেকে নিয়ে যাওয়ার জন্য এসেছেন। কিন্তু এখনও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কেউ আসেনি।

হলের আবাসিক শিক্ষার্থী তাপসী প্রাপ্তি জানান, হঠাৎ করে হল বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা কোথায় যাব। আমাদের থাকার জায়গা নেই। হল না খোলা পর্যন্ত আমরা এখানে অবস্থান করব। 

আরেক ছাত্রী জানান, তারা কয়েক দিন আত্মীয়ের বাসায় থেকেছেন। কিন্তু এভাবে থাকা সম্ভব নয়। তাই তারা হল প্রভোস্টকে হল খোলার জন্য জানিয়েছেন।

এ বিষয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমরা সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করতে পারব না। ওরা আমাকে কল দিয়েছে। আমি তাদের সাথে কথা বলতে আসতেছি। আমি প্রক্টর ও অন্যান্যের সাথে কথা বলছি। এ বিষয়ে আমি কোনো সিদ্ধান্ত দিতে পারব না।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে নিষেধাজ্ঞা অমান্য করেই আন্দোলন চলছে। শুক্রবার উপাচার্যের 'দুর্নীতির' সব তথ্য-উপাত্ত প্রস্তুত করেছেন আন্দোলনকারীরা। শিক্ষা সচিবের কাছে এগুলো পাঠানো হবে বলে জানিয়েছেন তারা।

উপাচার্যের দুর্নীতি, আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা ও দুর্নীতির প্রতিবাদে তৈরি করা ক্যানভাস ছিঁড়ে ফেলার প্রতিবাদে শুক্রবার আবারও ব্যঙ্গচিত্র প্রকাশ করেছেন আন্দোলনকারীরা। করেছেন বিক্ষোভ মিছিল। দিনভরই ছিল সরব ছিলেন তারা।

সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী - dainik shiksha সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল - dainik shiksha শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - dainik shiksha টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website