জাবি ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান - ভর্তি - Dainikshiksha

জাবি ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক |

ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর  বৃহস্পতিবার (১১ অক্টোবর) ক্যাম্পাসজুড়ে পরিষ্কার পরিচ্ছন্নতা-অভিযান চালিয়েছে জাবি শাখা ছাত্রলীগ। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। এবারের ভর্তি পরীক্ষায় দেশের দূর-দুরান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে জাবিতে আগমন ঘটে ৩ লক্ষাধিক ভর্তিচ্ছুরা।

আর প্রত্যেকটি ভর্তিচ্ছুর সাথেই অন্তত একজন করে হলেও অভিভাবক। ফলে টানা ১০ দিনের ভর্তি পরীক্ষায় এসব ভর্তিচ্ছু এবং অভিভাবকদের ফেলে যাওয়া আবর্জনায় পুরো ক্যাম্পাস তার স্বাভাবিক চেহারা হারিয়ে ফেলে। যত্রতত্র কাগজের টুকরো, বাদামের খোসা, পানির বোতল, খাবারের প্যাকেট এসব ময়লা আবর্জনায় পুরো ক্যাম্পাস নোংরা হয়ে পড়ে। ‘আমাদের বিশ্ববিদ্যালয় আমরাই পরিচ্ছন্ন রাখবো’ স্লোগানে গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করেই এই অভিযানে শাখা ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করে। দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল ইসলাম। পরে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা কয়েকটি দলে ভাগ হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা পরিষ্কার করে।

উদ্বোধনকালে উপ-উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এ ক্যাম্পাসে বিশাল সংখ্যক পরীক্ষার্থী, অভিভাবকের আগমন ঘটেছে। যার কারণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তূপ জমে। আর এসব ময়লা দূর করে সবুজ ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে ছাত্রলীগ যে উদ্যোগ নিয়েছে তা দেখে আমি সত্যিই আনন্দিত।

এছাড়াও ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তিচ্ছু এবং অভিভাবকদের জন্য ছাত্রলীগের বিভিন্ন সেবামূলক কাজের প্রশংসা করে তিনি আরো বলেন, এছাড়াও জাবি শাখা ছাত্রলীগ ভর্তি পরীক্ষা চলাকালে যে সকল সেবামূলক কাজ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়। এ সকল উদ্যোগ ছাত্রলীগকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি বলেন, ভালো কাজে সর্বদা এগিয়ে থাকাই ছাত্রলীগের ইতিহাস। ভর্তি পরীক্ষায় জাবি ছাত্রলীগ যে সকল ভালো কাজ করেছে তার ধারাবাহিকতা বজায় থাকুক।

এছাড়াও গৌরবোজ্জ্বল ইতিহাসের ধারাবাহিকতা রক্ষার্থে জাবি ছাত্রলীগকে বেশি বেশি ভালো কাজ করার আহ্বানও জানান তিনি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অধ্যাপক সোহেল আহমেদ, অধ্যাপক মো. খালিদ কুদ্দুস, প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, সহকারি অধ্যাপক আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ।

উদ্বোধন শেষে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন দলে ভাগ হয়ে শহীদ মিনার চত্ত্বর থেকে টিএসসি, গ্রন্থাগার, মুরাদ চত্ত্বর হয়ে ট্রান্সপোর্ট, বটতলাসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান পরিষ্কার করে।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website