জামালপুরের সেই ডিসি বরখাস্ত - বিবিধ - দৈনিকশিক্ষা

জামালপুরের সেই ডিসি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। এখন তাঁর বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে এত দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নজির কম। এর মাধ্যমে প্রশাসনে বড় ধরনের একটি বার্তা যাবে বলে মনে করেন প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিব ফয়েজ আহম্মদের সই করা এক অফিস আদেশে আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়। জামালপুরের ডিসি থাকাকালে নিজ অফিস সহায়কের সঙ্গে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিলেন তিনি। গত ২২ আগস্ট এসংক্রান্ত ভিডিও ফুটেজ অনলাইনে ভাইরাল হওয়ার পর আহমেদ কবিরকে ডিসি পদ থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল।

সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর ১২(১) বিধি অনুসারে আহমেদ কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে মন্ত্রণালয়ের অফিস আদেশে উল্লেখ করা হয়েছে। এতে আরও বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সাময়িক বরখাস্ত হওয়ার মাধ্যমে আহমেদ কবিরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুযোগ তৈরি হয়েছে। এখন জনপ্রশাসন মন্ত্রণালয় কোনো একক কর্মকর্তা বা একটি কমিটি গঠন করে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগের বিস্তারিত তদন্ত করবে।

একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ - dainik shiksha করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৩৬০ অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে - dainik shiksha ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ নামে আরেকটি বই প্রকাশ হবে শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website