জামায়েতে নামাজ পড়া নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাস্তবায়নের আহ্বান জমিয়াতুল মোদার্রেছীনের - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

জামায়েতে নামাজ পড়া নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাস্তবায়নের আহ্বান জমিয়াতুল মোদার্রেছীনের

নিজস্ব প্রতিবেদক |

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বৃদ্ধি পাওয়ায় জনসাধারণকে জামায়েতে নামাজ পড়া নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাস্তবায়নের আহ্বান জানিয়েছে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। সোমবার (৬ এপ্রিল) সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা সাব্বির আহমেদ মোমতাজী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণকে আরও সতর্ক হওয়া ও জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে তারা।

সংগঠনের সভাপতি এ এম এমবাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বিবৃতিতে বলেন, করোনা ভাইসারে প্রাদুর্ভাবে বাংলাদেশে ইতোমধ্যে শতাধিক মানুষ আক্রান্ত এবং মৃতের সংখ্যাও দশকে পৌঁছেছে। এ অবস্থায় আমাদের আরও সতর্কতা অবলম্বনের পাশাপাশি সচেতন হতে হবে। সংক্রমক এ ভাইরাস সাধারণত আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে থাকলে ছড়ানোর সম্ভাবনা বেশি। সেই সাথে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, গ্লোভস ব্যবহার না করে বাইরে অবাধে চলা ফেরার মাধ্যমে ছড়াতে পারে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। বিশ্বের উন্নত দেশসমূহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিহত করতে যখন হিমশিম খাচ্ছে ঠিক সেই সময়ে বাংলাদেশকে এ ভাইরাসের কবল থেকে রক্ষার্থে সাধারণ জনগণকে আরও সতর্কতা অবলম্বন করে সরকারকে সহযোগিতা করতে হবে।
 
নেতারা আরও বলেন, ইতোমধ্যে দেশ ও জনগণের স্বার্থে ধর্ম মন্ত্রণালয় কতৃক জানানো হয়েছে- মসজিদের জুম্মার নামাজে সর্বোচ্চ ১০ জন ও পাঁচ ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ৫ জন মুসল্লি মিলে জামাত আদায় করতে হবে। করোনা বিস্তারের হাত থেকে জনগণকে বাঁচানোর জন্য ধর্ম মন্ত্রণালয়ের এ বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তকে মোবারকবাদ জানাচ্ছি। একই সাথে এ সিদ্ধান্ত অতিদ্রুত বাস্তবায়নের ব্যবস্থা করা হবে বলে আশা করছি।

নেতারা দেশের সকল মসজিদ কমিটির কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, এমন সংকটপূর্ণ সময়ে মসজিদের ইমাম, খতিব, মুয়াজ্জিন, খাদেমসহ সংশ্লিষ্ট সকলের বেতন-ভাতাদি অব্যাহত রেখে তাঁদের পাশে দাঁড়াতে হবে। পাশাপাশি আল্লাহর কাছে ক্ষমা ও সাহায্য প্রার্থনা এবং বেশি বেশি ইবাদাত-বন্দেগী ও ইস্তেগফার পাঠের জন্য সর্বসাধারণকে পরামর্শ প্রদান করেন।

এসময় দেশের সকল পীর-মাশায়েখ, দরবার ও বিত্তবানদের এমন সংকটময় সময়ে হোম কোয়ারেন্টাইনে থাকা গরীব-অসহায়, সুবিধাবঞ্চিত ও দুস্থদের খাবারসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র প্রদানের মাধ্যমে স্বাভাবিক জীবন ধারণে সহযোগিতা করার জন্য জমিয়াত নেতারা আহ্বান জানান।

উল্লেখ্য, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে দেশের বিভিন্ন জেলায় জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা গরীব-অসহায়, সুবিধাবঞ্চিতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে এবং এখনও তা অব্যাহত রয়েছে।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website