জালিয়াতি করে শিক্ষক নিয়োগ-এমপিওভুক্তি, তদন্ত শুরু - কলেজ - দৈনিকশিক্ষা

জালিয়াতি করে শিক্ষক নিয়োগ-এমপিওভুক্তি, তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

জালিয়াতি করে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শিবরাম আলহাজ্ব মো. হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক নিয়োগ দিয়ে এমপিওভুক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত দুই শিক্ষক হলেন কলেজের অর্থনীতির সহকারী অধ্যাপক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন। অভিযোগ তিনি জালিয়াতি করে ইতিহাসের প্রভাষক মো. ওবায়দুর রহমান খন্দকারকে নিয়োগ দিয়ে এমপিওভুক্ত করেছেন। কলেজের অধ্যক্ষের করা অভিযোগ আমলে নিয়ে তা তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বিষয়টি তদন্ত একজন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে দুই শিক্ষকের নাম এমপিও থেকে কর্তন করা হবে।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, শিবরাম আলহাজ্ব মো. হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে এসব অনিয়মের  কথা জানিয়ে অভিযোগ দাখিল করেন। এতে জালিয়াতির মাধ্যমে নিয়োগ পাওয়া প্রভাষকের নাম এমপিও থেকে কর্তন করার আবেদন করেছেন তিনি।

এতে অধ্যক্ষ জানান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন ২০১৫ খ্রিষ্টাব্দের ২০ মে তারিখে বর্তমান অধ্যক্ষের স্বাক্ষর জাল করে এবং ভুয়া রেজুলেশন তৈরি করে কলেজের ব্যবস্থাপনা, সমাজবিজ্ঞান, মনোবিজ্ঞান ও ইতিহাসের শিক্ষক নিয়োগ করেন। এজন্য দুইটি স্থানীয় পত্রিকার পেপার কাটিং ব্যবহার করেছেন তিনি।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে রংপুর অঞ্চলের উপ-পরিচালক এবং সহকারী পরিচালককে। অভিযোগ তদন্ত করে তারা সুস্পষ্ট সুপারিশসহ মতামত প্রতিবেদন দেবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website