জালিয়াতি করে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল - স্কুল - Dainikshiksha

জালিয়াতি করে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল

নিজস্ব প্রতিবেদক |

স্বাক্ষর জালিয়াতি ও নম্বর ফর্দ টেম্পারিং করে বরগুনার পাথরঘাটা উপজেলার কে এম মডেল মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পাওয়া প্রধান শিক্ষক নুরুল আলমের নিয়োগ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধান শিক্ষককে এমপিওভু্ক্ত না করার নির্দেশনা দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। একই সাথে এ প্রধান শিক্ষকের নিয়োগের সাথে জড়িত থাকার অভিযোগে পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্বে থাকা শাহাদাত হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

জানা গেছে, বরগুনার পাথরঘাটা উপজেলার কে এম মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আলম জালিয়াতি করে নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ উঠে। এ প্রেক্ষিতে অভিযোগটি তদন্ত করে বরগুনার জেলা প্রশাসন। তদন্তে দেখা যায়, সভাপতির স্বাক্ষর জালিয়াতি করে এবং তুলনামূলক নম্বর ফর্দ টেম্পারিং করে নিয়োগ পেয়েছেন প্রধান শিক্ষক নুরুল আলম। এ ঘটনায় সাথে জাড়িত ছিলেন পাথরঘাটা উপজেলার শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্বে থাকা শাহাদাত হোসেন। 

গত ১৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে চিঠি পাঠিয়ে এ বিষয়ে জানান বরগুনার জেলা প্রশাসক। এ প্রেক্ষিতে, জালিয়াতি করে নিয়োগ পাওয়া প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। তাকে এমপিওভুক্ত না করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে।

একইসাথে বরগুনার পাথরঘাটা উপজেলার শিক্ষা কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা শাহাদাত হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।  

এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website