জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২ - বিবিধ - দৈনিকশিক্ষা

জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২

রাউজান প্রতিনিধি |

জন্মনিবন্ধন, নাগরিকত্ব সনদ, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক সনদসহ সবই তৈরি করতেন রাজু আহমেদ ওরফে হিরু। এসব জাল-জালিয়াতি করে কামিয়েছেন লাখ লাখ টাকা। অবশেষে তিনি ধরা পড়েছেন পুলিশের হাতে। গত বৃহস্পতিবার রাতে এক সহযোগী মাহাফুজসহ রাজুকে গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ। জব্দ করা হয়েছে উদ্ধারকৃত বিভিন্ন ধরনের জাল সার্টিফিকেট ও সেগুলো তৈরির বিভিন্ন সরঞ্জাম।

জালিয়াতচক্রের মূল হোতা রাজুর বাড়ি চট্টগ্রাম নগরীর পূর্ব মাদারবাড়ীর মাঝির ঘাট এলাকায়। তিনি ওই এলাকার মৃত জাফর আহমেদের ছেলে। আর সহযোগী মাহাফুজ রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামের আবুল কালামের ছেলে। 

রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান, সম্প্রতি উপজেলার উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের সিল, স্বাক্ষর জাল করে আবেদনপত্র জমা দেয়া হয় পাসপোর্ট অফিসে। পরে বিষয়টি ধরা পড়ে। ইউপি চেয়ারম্যান সোহেল বৃহস্পতিবার দুপুরে জানতে পারেন, স্থানীয় মাহাফুজ জাল জন্মনিবন্ধন সনদ তৈরি করছেন। পরে তিনি মাহাফুজকে পুলিশে সোপর্দ করেন। মাহাফুজের তথ্যের ভিত্তিতে চক্রের মূল হোতা রাজুকে গ্রেফতার করা হয়েছে।

ওসি কেপায়েত আরও জানান, চান্দগাঁও থানার গোলাপের দোকান এলাকায় আঁখি ডিজিটাল স্টুডিও নামে রাজুর একটি দোকান আছে। সেখানে অভিযান চালিয়ে কম্পিউটার, স্ক্যানার, প্রিন্টার, লেমিনেটিং মেশিনসহ জাল সার্টিফিকেট তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website