জাল স্বাক্ষরে উপবৃত্তির আদেশ জারি - বিবিধ - Dainikshiksha

জাল স্বাক্ষরে উপবৃত্তির আদেশ জারি

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তার স্বাক্ষর জাল ও ভুয়া সীল ব্যবহার করে ভুয়া আদেশ জারি করার চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।  জানা গেছে, স্বাক্ষর জাল করে পাংশা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ৩৮ শিক্ষার্থীর ১২ মাসের সংখ্যালঘু সম্প্রদায়ের তফসিলি উপবৃত্তি মঞ্জুরির আদেশ জারি করা হয়েছে। বুধবার (২৭ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে মহাপরিচালক অধ্যাপক মোঃ মাহাবুবুর রহমান স্বাক্ষরিতেএ সংক্রান্ত একটি চিঠি পাংশা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষকে পাঠানো হয়েছে বলে জানা গেছে। 

চিঠিতে বলা হয়, কতিপয় ব্যক্তি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তার স্বাক্ষর জাল ও ভুয়া সীল ব্যবহার করে পাংশা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের একাদশ-দ্বাদশ, সম্মান, স্নাকোত্তর শ্রেণিতে অধ্যায়নরত ৩৮ জন শিক্ষার্থীর জুলাই ২০১৭ খ্রিস্টাব্দ থেকে জুন ২০১৮ খ্রিস্টাব্দ পর্যন্ত ১২ মাসের সংখ্যালঘু সম্প্রদায় তফসিলি উপবৃত্তির মঞ্জুরির আদেশ জারি করেছে। 

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে পাংশা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষকে জড়িত ব্যক্তিদের সনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অধিদপ্তরে জানাতে বলা হয়েছে। 

ভুয়া আদেশে অর্থ উত্তোলন বা বণ্টন না করার জন্য কলেজের অধ্যক্ষ ও জেলা হিসাবরক্ষণ কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে এ চিঠিতে। এ সংক্রান্ত বিল দাখিল করা হলে বিল জমাদানকারী ব্যক্তিকে নিকটস্থ থানায় সোপর্দ করে অধিদপ্তরকে অবহিত করতে বলা হয়েছে।

চিঠিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটে প্রকাশিত আদেশ ব্যতীত অন্য সকল চিঠিপত্র ও আদেশ ভুয়া বলেও সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়েছে।

 

 

প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website