জিপিএ ৫ পেয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী হারুন - এইচএসসি/আলিম - Dainikshiksha

জিপিএ ৫ পেয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী হারুন

পাবনা প্রতিনিধি |

অন্ধত্বকে জয় করে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছেন পাবনার দৃষ্টিপ্রতিবন্ধী হারুনার রশিদ। চলতি বছর পাবনার শহীদ এম মনসুর আলী কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। হারুন ভবিষ্যতে একজন ভালো শিক্ষক হতে চান। পাবনার দাতব্য প্রতিষ্ঠান মানবকল্যাণ ট্রাস্টের আশ্রয়ে থেকে তিনি লেখাপড়া করেছেন। 

পাবনা জেলার ফরিদপুর উপজেলার প্রত্যন্ত বিলচান্দক দীঘলিয়া গ্রামের দিনমজুর মোক্তার সরকারের তৃতীয় সন্তান মো. হারুনার রশিদ। সে জন্ম থেকে অন্ধ। একে তো দিনমজুরি করে নিজের সংসার চালানো কঠিন, তার ওপর এক ছেলে এবং এক মেয়ের পড়াশোনা করানো খুবই কষ্টকর। তাই বাবা হারুনকে পাঠিয়ে দেন পাবনার মানবকল্যাণ ট্রাস্টে। সেখান থেকেই পাবনার শহীদ এম মনসুর আলী কলেজে নিয়মিত ক্লাস করতেন হারুন।

জিপিএ ৫ প্রাপ্ত হারুনার রশিদ বলেন, পাবনার মানবকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেনের সহায়তা ছাড়া তার এই ফল করা অসম্ভব ছিল। শুধু অন্ধ হওয়ার কারণে তিনি পরিবারের বোঝা ছিলেন। অন্ধরা যাতে পরিবারের বোঝা না হয়ে সহায়ক হতে পারেন, সে জন্য তার উচ্চশিক্ষা গ্রহণ জরুরি। উচ্চশিক্ষা গ্রহণ এখন তার জীবনের একমাত্র লক্ষ্য। 

পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের শিক্ষক আশরাফ আলী বলেন, হারুন অন্ধ হলেও তার মেধা অন্য সাধারণ ছাত্রদের চেয়ে প্রখর। 

পাবনার মানবকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেন বলেন, হারুন নামের যে ছেলে জিপিএ ৫ পেয়েছে, সে আসলেই মেধাবী।

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website