জিপিএ ৫ পেয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী হারুন - এইচএসসি/আলিম - Dainikshiksha

জিপিএ ৫ পেয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী হারুন

পাবনা প্রতিনিধি |

অন্ধত্বকে জয় করে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছেন পাবনার দৃষ্টিপ্রতিবন্ধী হারুনার রশিদ। চলতি বছর পাবনার শহীদ এম মনসুর আলী কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। হারুন ভবিষ্যতে একজন ভালো শিক্ষক হতে চান। পাবনার দাতব্য প্রতিষ্ঠান মানবকল্যাণ ট্রাস্টের আশ্রয়ে থেকে তিনি লেখাপড়া করেছেন। 

পাবনা জেলার ফরিদপুর উপজেলার প্রত্যন্ত বিলচান্দক দীঘলিয়া গ্রামের দিনমজুর মোক্তার সরকারের তৃতীয় সন্তান মো. হারুনার রশিদ। সে জন্ম থেকে অন্ধ। একে তো দিনমজুরি করে নিজের সংসার চালানো কঠিন, তার ওপর এক ছেলে এবং এক মেয়ের পড়াশোনা করানো খুবই কষ্টকর। তাই বাবা হারুনকে পাঠিয়ে দেন পাবনার মানবকল্যাণ ট্রাস্টে। সেখান থেকেই পাবনার শহীদ এম মনসুর আলী কলেজে নিয়মিত ক্লাস করতেন হারুন।

জিপিএ ৫ প্রাপ্ত হারুনার রশিদ বলেন, পাবনার মানবকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেনের সহায়তা ছাড়া তার এই ফল করা অসম্ভব ছিল। শুধু অন্ধ হওয়ার কারণে তিনি পরিবারের বোঝা ছিলেন। অন্ধরা যাতে পরিবারের বোঝা না হয়ে সহায়ক হতে পারেন, সে জন্য তার উচ্চশিক্ষা গ্রহণ জরুরি। উচ্চশিক্ষা গ্রহণ এখন তার জীবনের একমাত্র লক্ষ্য। 

পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের শিক্ষক আশরাফ আলী বলেন, হারুন অন্ধ হলেও তার মেধা অন্য সাধারণ ছাত্রদের চেয়ে প্রখর। 

পাবনার মানবকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেন বলেন, হারুন নামের যে ছেলে জিপিএ ৫ পেয়েছে, সে আসলেই মেধাবী।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website