জিপিএ ৫ বিক্রি: বাতিল হচ্ছে ৫ কলেজের অনুমতি! - কলেজ - Dainikshiksha

জিপিএ ৫ বিক্রি: বাতিল হচ্ছে ৫ কলেজের অনুমতি!

নিজস্ব প্রতিবেদক |

জিপিএ-৫ বিক্রি কেলেঙ্কাতে অভিযুক্ত রাজধানীর ৫ কলেজের পাঠদানের অনুমতি কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে কলেজগুলোর অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এ কলেজগুলো হল মাইলস্টোন কলেজ, ন্যাশনাল পাবলিক কলেজ, উত্তরা ইউনাইটেড কলেজ, ঢাকা মেগাসিটি কলেজ এবং দি ব্রিলিয়ান্ট কলেজ। 

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এ নোটিসে আগামী ৩ কার্যদিবসের মধ্যে ৫ কলেজের অধ্যক্ষকে জবাব দিতে বলা হয়েছে।

নোটিসে বলা হয়, ৯ জুন বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙায় প্রকাশিত প্রতিবেদনে প্রতীয়মাণ হয় যে, এ সকল প্রতিষ্ঠান পরীক্ষার ফল পরিবর্তনে প্রতারণার আশ্রয় নিচ্ছে। অথচ পরীক্ষার ফল পরিবর্তনে কারো কোন সুযোগ নেই। প্রতিষ্ঠানগুলোর এসব কর্মকাণ্ডে শিক্ষাবোর্ড ও সরকারের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হওয়ায় এ গুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি কেন বাতিল করা হবে না তার উপযুক্ত ব্যাখ্যা ৩ কার্য দিবসের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের কাছে পাঠাতে বলা হয়েছে।

জিপিএ ৫ বিক্রি কেলেঙ্কারিতে ৫ কলেজকে শোকজ করা হলেও এ চক্রের মূল হোতা শিক্ষা ক্যাডার কর্মকর্তা অদ্বৈত কুমার রায়ের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে কোন প্রকার ব্যবস্থা নেয়া হয়নি।       

   

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website