জুরিখ বাংলা স্কুলে পাঠ্যবই বিতরণ  - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

জুরিখ বাংলা স্কুলে পাঠ্যবই বিতরণ 

দৈনিক শিক্ষা ডেস্ক |

Book-Distribution-bg20160712024647

জুরিখ বাংলা স্কুলে প্রবাসী শিশুদের হাতে প্রথম বারের মতো পাঠ্যবই তুলে দিলেন সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান। দেরিতে হলেও গত শনিবার  বাংলা পাঠ্যবই  হাতে নিয়ে বই উৎসব পালন করলো বাংলা স্কুল জুরিখ, সুইজারল্যান্ড। দীর্ঘদিনের প্রবাসী সন্তানদের এই দাবি পূরণে এগিয়ে আসলেন সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান।

তিনি জেনেভা থেকে জুরিখে এসে প্রথমবারের মতো বই বিতরণ করেন বাংলা স্কুল জুরিখের শিক্ষাথীদের মাঝে।

এ সময়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ডের জাতীয় সংসদের এমপি অ্যানজেলো বারিলে, বাংলাদেশের সাহায্য সংস্থা হেকসের কর্মকর্তা যিনি বাংলা স্কুল সহ বাংলাদেশের উন্নয়নে নেওয়া বিভিন্ন প্রজেক্টের সমন্বয়কারী মি. মাথিয়াজ হাউপ্ট, শ্রী চিন্ময় সেন্টারের নির্বাহী প্রনাম হর্লবাগ, বাংলাদেশ মিশনের ১ম সচিব মোহাম্মাদ হোসেন সরকার, প্রবাসী কমিউনিটি নেতাদের মধ্যে জহিরুল ইসলাম, কাজী আসাদ প্রমুখ।

স্কুলের শিক্ষিকা সুলতানা খান তানজিনের সঞ্চলনায় আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায় প্রবাসীদের বাংলা শিক্ষা এবং সংস্কৃতি বিকাশে সবাইকে দলমত নির্বিশেষে এগিয়ে আসতে বলেন রাষ্ট্রদূত। তিনি বাংলা স্কুলের সঙ্গে জুরিখের স্থানীয়দের এই সেতুবন্ধনের প্রশংসা করেন। আগামী জানুয়ারিতে যাতে প্রবাসের শিশুরা বই পেতে পারে সেজন্য সবাইকে আগে থেকেই ছাত্র ছাত্রীদের নামের তালিকা দূতাবাসগুলোতে পাঠিয়ে যোগাযোগ করতে বলেন তিনি। এ সময় বৈধপথে রেমিটেন্স পাঠানোর জন্য সব প্রবাসীর প্রতি আহ্বান জানান রাষ্ট্রদূত শামীম আহসান।

বাংলা স্কুল সহ বাংলাদেশের উন্নয়নে নেওয়া বিভিন্ন প্রজেক্টের সমন্বয়কারী মি. মাথিয়াজ হাউপ্ট বলেন, এক টুকরো বাংলাদেশ তার বুকে বাসা বেঁধে আছে। সব সময়ের জন্য তিনি বাংলা স্কুলের সঙ্গে আছেন এবং থাকবেন।

এ সময় দ্বৈত সংস্কৃতি বিকাশে সব সময়েই বাংলা স্কুল জুরিখের পাশে থাকার কথা ব্যক্ত করেন। তিনি শিশু এবং যুবকদের মাঝে, সংস্কৃতির বিকাশ ঘটিয়ে বিভিন্ন নেশা থেকে সরিয়ে রাখার জন্য বাংলা স্কুলের বিশেষ প্রয়োজনীয়তার কথা বলেন স্থানীয় জাতীয় পরিষদের সংসদ সদস্য অ্যানজেলো বারিলে।

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website