জেএসসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু ২০ অক্টোবর - জেএসসি/জেডিসি - দৈনিকশিক্ষা

জেএসসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের জেএসসি পরীক্ষার প্রবেশপত্র আগামী ২০ অক্টোবর থেকে বিতরণ শুরু হবে। ২১ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে। সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা বোর্ড থেকে জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিবদের কাছে পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়।

আগামী ২০ ও ২১ অক্টোবর অফিস সময়ে বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে জেএসসির প্রবেশ পত্র সংগ্রহ করতে বলা হয়েছে কেন্দ্র সচিবদের। আগামী ২১ অক্টোবর ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, টাংগাইল, ৈকিশোরগঞ্জ ও মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ও আগামী ২২ অক্টোবর ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলারপ পরীক্ষার্থীদের প্রবেশ পত্র কেন্দ্র সচিবদের কাছে বিতরণ করা হবে। আগামী ২১ ও ২২ অক্টোবর কেন্দ্র সচিবরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রবেশপত্র বিতরণ করবেন।

কেন্দ্র সচিবরা উপস্থিত থেকে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। তাঁর অবর্তমানে কেন্দ্র সচিবের প্রাধিকার প্রাপ্ত শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) বোর্ড থেকে নির্ধারিত সময়ে প্রবেশপত্র সংগ্রহ করতে বলেছে ঢাকা বোর্ড। শিক্ষক ব্যতীত অন্য কেউ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না।

প্রবেশপত্রে কোন ভুল থাকলে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) বরাবর তা সংশোধনের আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। সংশোধনের ক্ষেত্রে পরীক্ষার্থীর নাম, পরীক্ষার্থীর পিতা মাতার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বরসহ ভুলের বিবরণ ও তার সংশোধন আবেদনে উল্লেখ করতে হবে।    

২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা সমমান সনদ নিয়ে আইসিটির ভাইভা প্রার্থীদের জটিলতা নিরসনে এনটিআরসিএর পরামর্শ - dainik shiksha সমমান সনদ নিয়ে আইসিটির ভাইভা প্রার্থীদের জটিলতা নিরসনে এনটিআরসিএর পরামর্শ ঢাকা বোর্ডের এসএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা - dainik shiksha ঢাকা বোর্ডের এসএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা ঢাকা বোর্ডে এইচএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা - dainik shiksha ঢাকা বোর্ডে এইচএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website