জেডিসি পরীক্ষা: ডুমুরিয়ায় ২ পরিদর্শকসহ বহিষ্কার ৫ - জেএসসি/জেডিসি - Dainikshiksha

জেডিসি পরীক্ষা: ডুমুরিয়ায় ২ পরিদর্শকসহ বহিষ্কার ৫

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি |

খুলনার ডুমুরিয়ায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় বই দেখে লেখার অপরাধে ৩ পরীক্ষার্থী ও ২ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। শনিবার (১০ নভেম্বর) উপজেলার চুকনগর হাচানিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে জেডিসির ইংরেজি পরীক্ষা চলাকালে ২ পরিদর্শকসহ ৫ জনকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম।

বহিষ্কৃতরা হলেন, উপজেলার টিপনা আঙ্গারদহা দাখিল মাদরাসার শিক্ষক মো. আসাদুজ্জামান এবং নুরানিয়া ফাজিল মাদরাসার শিক্ষক মো. রুহুল আমীন। এছাড়া তিন বহিস্কৃত পরীক্ষার্থী হচ্ছে শোভনা দাখিল মাদরাসার ছাত্র মাহফুজ শেখ (রোল-২৬৫৯৯৪), আঠারোমাইল বিএমকে দাখিল মাদরাসার ছাত্র মোঃ সুলাইমান (রোল-২৬৫৯৯২) এবং একই মাদরাসার ছাত্র হাবিবুর রহমান (রোল-২৬৬০০৫)।

ডুমুরিয়া উপজেলার চুকনগর হাচানিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র সচিব শাহীন কাদির জানান, শনিবার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষার ইংরেজি পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে আকস্মিকভাবে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম কেন্দ্রে আসেন।

এ সময় তিনি একটি কক্ষে প্রবেশ করে বই দেখে পরীক্ষার্থীদের লিখতে দেখেন। তখন শিক্ষকদের সতর্ক বার্তা শুনে বইয়ের পাতা লুকানোর সময় তিনি দেখে ফেলেন। এরপর টিপনা আঙ্গারদহা দাখিল মাদরাসার সুপার মাওলানা বায়েজিদ হুসাইনকে বইয়ের পাতাগুলো উদ্ধার করতে বলেন এবং তিন পরীক্ষার্থী ও ওই কক্ষে দায়িত্ব পালনকারী ২ পরিদর্শককে বহিষ্কারের নির্দেশ দেন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম বলেন, আমি ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখি পরীক্ষার্থীরা বই দেখে লিখছে। আমাকে দেখে তারা বই লুকানোর চেষ্টা করলে হল সুপার ও কক্ষ পরিদর্শককে বই উদ্ধার করতে বলি। এ প্রেক্ষিতে ৩ জন পরীক্ষার্থী ও ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।
 
পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনকারী ডুমুরিয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ ফারুক হেসেন বলেন, ঘটনার সময়  অন্য কক্ষে ছিলাম।

 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website