জেলা-উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ - বিবিধ - Dainikshiksha

জেলা-উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

পাঠদানের গুণগত মান নিশ্চিত করতে এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম তদারকিতে জেলা ও উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ করেছেন জেলা প্রশাসকরা। রোববার (১৪ জুলাই) থেকে শুরু হওয়া জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষ্যে এ সুপারিশ করবেন জেলা প্রশাসকরা। শিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণ ও স্কুল-কলেজগুলোর শিক্ষা কার্যক্রম তদারকিতে জেলা ও‍ উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ করেছেন ডিসিরা। ডিসিদের মতে প্রতিষ্ঠানগুলো শিক্ষা কার্যক্রম তদারকি তথা শিক্ষার মানোন্নয়নে উপজেলা শিক্ষা কমিটি কাজ করবে। আর শিক্ষার গুণগত মান নিশ্চিতকরতে জেলা শিক্ষা কমিটি অবদান রাখবে। ঝালকাঠির জেলা প্রশাসক জেলা ও উপজেলা শিক্ষা কমিটি গঠনের প্রস্তাব করেছেন।

জেলা প্রশাসকদের মতে, উপজেলা শিক্ষা কমিটির মাধ্যমে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা সম্ভব হবে। এ কমিটির মাধ্যমে শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে এবং এসডিজি বাস্তবায়ন গতিশীল হবে। 

এ ছাড়া জেলা শিক্ষা কমিটির মাধ্যমে শিক্ষা সংক্রান্ত সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নেয়া যাবে। এ কমিটির মাধ্যমে শিক্ষা গুণগত মান নিশ্চিত কর সম্ভব হবে। এ ছাড়া এ কমিটি গঠন করা হলে স্কুল-কলেজ ও মাদরাসাগুলোর অবকাঠামো উন্নয়নে প্রাধিকার নির্ধারণ করা সম্ভব হবে। সে প্রেক্ষিতে জেলা প্রশাসকরা জেলা-উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ করেছেন বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র। 

করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website