ঝালকাঠিতে ৩ দিনব্যাপী বিজ্ঞানমেলা শুরু - বিবিধ - Dainikshiksha

ঝালকাঠিতে ৩ দিনব্যাপী বিজ্ঞানমেলা শুরু

ঝালকাঠি প্রতিনিধি |

‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে তিন দিনব্যাপী বিজ্ঞানমেলা মঙ্গলবার (১১ জুন) থেকে শুরু হয়েছে। ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উপলক্ষে জেলা পর্যায়ে এ মেলার আয়োজন করা হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় এই মেলার আয়োজন করেছে ঝালকাঠি জেলা প্রশাসন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞানমেলার উদ্বোধন করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু এবং বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা জাতিকে বিজ্ঞান মনস্ক করে গড়ে তুলতে এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে বিজ্ঞান চর্চার ওপর গুরুত্বারোপ করেন।

সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বিজ্ঞানমেলায় ২২টি স্টল স্থান পেয়েছে। এতে জেলার ৪টি উপজেলা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবের অর্ধ শতাধিক বিজ্ঞান প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে। জেলা প্রশাসক মো. হামিদুল হকসহ অন্যরা স্টলগুলো পরিদর্শন করেন। এছাড়াও মেলা উপলক্ষে বিজ্ঞান বিষয়ক আলোচনা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website