ঝিনাইগাতীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী - স্কুল - Dainikshiksha

ঝিনাইগাতীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

ঝিনাইগাতী প্রতিনিধি |

শেরপুরের ঝিনাইগাতীতে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে লিমা আক্তার (১৩) নামের এক স্কুলছাত্রী । লিমা স্থানীয় মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (৭ই আগস্ট) দুপুরে উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিণ ডেফলাই গ্রামের মো. আব্দুল লতিফের মেয়ে লিমার সাথে পাশর্^বর্তী শালচূড়া গ্রামের মো. সুরুজ আলীর ছেলে মো. নুর মোহাম্মদের (১৮) সঙ্গে বাল্যবিয়ের আয়োজন চলছিলো।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এজেডএম শরীফ হোসেনের নির্দেশে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন ও সদর ইউপি চেয়ারম্যান মো. মোফাজ¦ল হোসেন চাঁন ওই ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন জানান, ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত ওই ছাত্রীকে বিয়ে দেবেন না এই মর্মে তার মায়ের কাছ থেকে অঙ্গীকারনামা নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এজেডএম শরীফ হোসেন বাল্যবিবাহ বন্ধ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাল্যবিয়ের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website