please click here to view dainikshiksha website

ঝিনাইদহে শিক্ষার্থীদের হাতে নতুন বই

তরিকুল ইসলাম, ঝিনাইদহ | জানুয়ারি ২, ২০১৬ - ১:২৭ অপরাহ্ণ
dainikshiksha print

Zonaidaho

ঝিনাইদহে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে এসব বই বিতরণ করা হয়। জেলা শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, বছরের প্রথম দিন জাতীয় বই উৎসবের দিনে মাধ্যমিক পর্যায়ে শতভাগ বই পৌছে গেলেও প্রাথমিকের ২০ ভাগ বই এখনো এসে পৌছায়নি।

বই বিতরণ উপলক্ষে শুক্রবার সকালে ঝিনাইদহের পুরাতন ডিসিকোর্ট চত্ত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রউফ মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথী ছিলেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথী ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন খাঁ, উপজেলা নির্বাহী অফিসার জুলকার নায়ন, জেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন প্রমুখ। বই বিতরণ উৎসব উপলক্ষে অনুষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা শিক্ষা অফিসার জিএম কামাল হোসেন জানান, এখনো পর্যন্ত ২০ শতাংশ বই এসে পৌছায়নি। এরমধ্যে তৃতীয় শ্রেণির হিন্দু ধর্ম, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ইসলাম ও হিন্দু ধর্ম, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান বই পৌছায়নি। তবে কবে নাগাদ পৌছাবে তাও তিনি বলতে পারেননি। তবে বইয়ের চাহিদাকৃত তালিকা সংশ্লিষ্ট অফিসগুলোতে পাঠানো হয়েছে বলে তিনিি জানান।

সহকারী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে আরা জানান, জেলার ছয় উপজেলায় ১০০ ভাগ বই পৌছে গেছে। ১জানুয়ারি বই উৎসবের দিনই ৯৫ ভাগ বই বিতরণ করা হয়েছে।


সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন